সোমবার ১৪ অক্টোবর ২০১৯
  • প্রচ্ছদ » Lead 4 » আবরার হত্যার প্রতিবাদে জবিতে মশাল মিছিল



আবরার হত্যার প্রতিবাদে জবিতে মশাল মিছিল


বাংলা নিউজ ব্যাংক :
08.10.2019

নিউজ ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ মিছিল করা হয়।

আবরার ফাহাদের হত্যার বিচার দাবিতে সোমবার সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে জবির শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করতে থাকেন। পরে শিক্ষার্থীরা বিভিন্ন ফেসবুক গ্রুপের মাধ্যমে এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন।

সন্ধ্যার পরই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও শান্ত চত্বরের সামনে জড়ো হতে শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘হলে হলে সন্ত্রাস, রুখে দাঁড়াও ছাত্রসমাজ’, ‘শিক্ষা, ছাত্রলীগ, একসাথে চলে না’, ‘ছাত্রলীগের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘জেগেছে রে জেগেছে ছাত্রসমাজ জেগেছে’ স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা অভিযুক্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে সাড়ে ছয়টার দিকে মিছিল শুরু করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক, পুরান ঢাকার বাহাদুরশাহ্ পার্ক, শাঁখারীবাজার মোড় ও কবি নজরুল কলেজ মোড় প্রদক্ষিণ করে আবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা ভাস্কর্য চত্বরের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে ও হলে শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বুয়েট প্রশাসন। এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, বুয়েট প্রশাসন অভিযুক্ত ব্যক্তিদের রক্ষা করতে সিসিটিভির ফুটেজ মুছে ফেলার চেষ্টা করেছে।

এদিকে আবরার ফাহাদকে হত্যার নিন্দা ও অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত বিচার দাবি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রাজধানীর নটর ডেম কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘নটর ডেমিয়ান সোসাইটি অব জগন্নাথ বিশ্ববিদ্যালয়’।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি