সোমবার ১৪ অক্টোবর ২০১৯



মৃত ভিখারির ঘরে মিলল ১০ লাখ রুপি


বাংলা নিউজ ব্যাংক :
08.10.2019

নিউজ ডেস্ক: ভারতের মুম্বাইয়ে এক মৃত ভিখারির ঘরে ঢুকে চোখ কপালে উঠেছে পুলিশের। তার ঘরে ঢুকে তল্লাশি চালিয়ে পুলিশ বেশ কয়েকটি ব্যাংকের কাগজপত্র পেয়েছে যেগুলোতে ওই ভিখারির নামে প্রায় ৮ লাখ ৭৭ হাজার রুপি ফিক্সড ডিপোজিট করা। এছাড়া তার ঘরের ভেতর থেকে আরও দেড় লাখ রুপি মূল্যের কয়েনও পাওয়া গেছে।

গত শুক্রবার মুম্বাইয়ে এক দুর্ঘটনায় ওই ভিখারির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। তার ঘরে থাকা স্তূপাকার কয়েন গুনতে গুনতেই কয়েকঘণ্টা লেগে গেছে পুলিশের। শেষ পর্যন্ত তারা দেখেন যে, কয়েনেই ওই ভিখারির সঞ্চয় প্রায় দেড় লাখ রুপি। দক্ষিণ-পূর্ব মুম্বাইয়ের গোবান্দি এলাকার একটি বস্তিতে একাই থাকতেন ওই ভিখারি।

পুলিশ জানিয়েছে, তার সঙ্গে ছিল একটি ভোটার পরিচয়পত্র, প্যানকার্ড এবং আধারকার্ড। ঘরে ছড়িয়ে ছিটিয়ে ছিল পুরানো খবরের কাগজ এবং পলিথিন ব্যাগ। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মুম্বাইয়ের গোবান্দি এবং মানখুর্দের মধ্যকার রেললাইন পার হওয়ার সময় দুর্ঘটনায় মৃত্যু হয় বিরজু চন্দ্র আজাদের।

দুর্ঘটনায় মৃত্যুর পর তার স্বজনদের খোঁজে গোবান্দির বস্তিতে যায় পুলিশ। সেখানেই দীর্ঘদিন ধরে বিরজু চন্দ্রের জমানো টাকা দেখে হতবাক হয়ে যায় পুলিশ।

ফিক্সড ডিপোজিটের জমানো টাকা যেন সুরক্ষিত থাকে সেজন্য ব্যাংকের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানিয়েছে পুলিশ। বিরজু চন্দ্রের পরিবারের লোকজনের খোঁজ চালানো হচ্ছে এবং জমানো কয়েনগুলো নিরাপদ জায়গায় রাখা হয়েছে বলে জানানো হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি