রবিবার ১৭ নভেম্বর ২০১৯



নিজ ঘরে পুলিশের গুলিতে খুন কৃষ্ণাঙ্গ নারী


বাংলা নিউজ ব্যাংক :
14.10.2019

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে নিজের ঘরে পুলিশের গুলিতে নিহত হয়েছেন এক কৃষ্ণাঙ্গ নারী। তিনি তার আট বছর বয়সী ভাইয়ের ছেলেক নিয়ে সেখানে বসবাস করতেন। দেশটির স্থানীয় সময় শনিবার সকালে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

বিবিসির প্রতিবেদনে অনুযায়ী, নিহত নারীর কাছে কিছু জানতে চেয়ে হাত তোলার অনুরোধ করে সাড়া না পাওয়ায় এমন কাণ্ড করেছে পুলিশ। ২৮ বছর বয়সী ওই নারীর নাম অ্যাটাতিয়ানা জেফারসন। তিনি টেক্সাসের ফোর্থ ওর্থ এলাকার বাসিন্দা।

নিহত নারীর প্রতিবেশী বলেন, খুব সকালে ঘরের জানালা খোলা দেখে তিনি চিন্তিত হয়ে একটি নাম্বারে ফোন করেন। পুলিশ এ বিষয়ের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে যেখানে দেখা যাচ্ছে ওই নারীর দিকে অস্ত্র তাক করে আছে পুলিশ।

ভিডিও ফুটেজে আরও দেখো গেছে, আবাসিক এলাকার ওই ভবন ঘিরে রেখেছে। তারা খোলা জানালাটি তাক করে বন্দুক ধরে আছে। তারপর জানালার ওপাশে ঘরে থাকা নারীকে হাত উপরে তোলার আহ্বান জানায়। কিন্তু তিনি তা করলে এক পুলিশ কর্মকর্তা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

ফোর্থ ওর্থ পুলিশ বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, যে পুলিশ কর্মকর্তার গুলিতে ওই নারী নিহত হয়েছেন তিনি একজন শ্বেতাঙ্গ। তিনি ওই নারীর কাছ থেকে ‘অস্ত্রের হুমকি’ পাওয়ার পর গুলি করেন। তবে ভিডিও ফুটেজে নিহত ওই নারীর হাতে কোনো অস্ত্র দেকা যায়নি।

পুলিশ বলছে, ঘটনার তদন্ত চলছে। আর এই সময়ে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে। তবে ফুটেজে কোনো অস্ত্র দেখা না গেলেও পুলিশ একটি অস্ত্র ওই নারীর কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে বলে দাবি করছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি