বুধবার ১৩ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » other important » ঈশ্বরদীতে বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি ঘোষণা



ঈশ্বরদীতে বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি ঘোষণা


বাংলা নিউজ ব্যাংক :
08.11.2019

নিউজ ডেস্ক: পাবনার ঈশ্বরদীতে বিএনপির সাংগঠনিক সংকট নিরসন না হয়ে আরও বৃদ্ধি পাচ্ছে। ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব কর্তৃক গঠিত কমিটিকে চ্যালেঞ্জ করা হলো।

গত ১ নভেম্বর হাবিব ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে সাবেক সংসদ সদস্য আব্দুল বারী সরদার ও প্রভাষক আজমল হোসেন সুজনকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করেন। তার এক সপ্তাহ পর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুর নেতৃত্বাধীন অংশ অপর একটি কমিটি গঠন করেছে। ফলে ঈশ্বরদী উপজেলায় দীর্ঘদিন থেকে চলমান অভ্যন্তরীণ সংকট বিএনপিতে প্রকাশ্য রূপ নিয়েছে। এতে দলের বিভক্তি আরও বৃদ্ধি পেয়েছে।

তবে দুটি পক্ষ পাল্টাপাল্টি কমিটি গঠনের এসব প্রক্রিয়ার মধ্যে সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি এবং বর্তমানে কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম সরদারকে রহস্যজনকভাবে নিরব থাকতে দেখা যাচ্ছে। তার এ ধরনের কৌশলী ভূমিকায় অনেক নেতাকর্মী অসন্তুষ্ট।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় কেন্দ্রীয় শ্রমিক দলের নেতা আহসান হাবীবকে আহ্বায়ক, আলহাজ মো. খাইরুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক ও পাবনা জেলা বিএনপির অন্যতম সদস্য জাকারিয়া পিন্টুকে সদস্য সচিব করে ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি এবং কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও সাবেক মেয়র মকলেছুর রহমান বাবলুকে আহ্বায়ক, এস এম ফজলুর রহমানকে যুগ্ম আহ্বায়ক ও বিষ্টো সরকারকে সদস্য সচিব করে ঈশ্বরদী পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এই সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি বেল্লাল দেওয়ান।

৭ই নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ আলোচনা সভা বিকেলে শহরের ললিতকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় ঈশ্বরদী উপজেলা, পৌর বিএনপিসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি