রবিবার ৮ ডিসেম্বর ২০১৯



পেঁয়াজ আমদানিতে সব সহায়তা দেয়া হবে: অর্থমন্ত্রী


বাংলা নিউজ ব্যাংক :
16.11.2019

নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এই মুহূর্তে পেঁয়াজ আমদানির ওপর সরকারকে কোনো আমদানি শুল্ক দিতে হয় না। পেঁয়াজ আমদানির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় অর্থসহ যেকোনো ধরনের সহায়তা চাইলে অর্থ মন্ত্রণালয় তা দিতে প্রস্তুত।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্ম জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদানের আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, পেঁয়াজের বিষয়টি যদিও অর্থ মন্ত্রণালয়ের বিষয় নয়, এটি বাণিজ্য মন্ত্রণালয়ের বিষয়। অর্থ মন্ত্রণালয়ের কাজ হলো অর্থ দেয়া। তবে বিদ্যমান পরিস্থিতিতে পেঁয়াজের জন্য বাণিজ্য মন্ত্রণালয় যা চাইবে সব দেয়া হবে।

তিনি বলেন, আমার জানা মতে পেয়াজ নিয়ে সংকট তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে পেঁয়াজের ওপর ইমপোর্ট ডিউটিও বাতিল করা হয়েছে। তাই পেঁয়াজ আমদানির ক্ষেত্রেও কোনো বাধা থাকার কথা নয়। গতকাল প্রধানমন্ত্রী জাতীয় সংসদে পেঁয়াজের সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলছেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী কাজ করবে।

দুর্নীতির বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, পৃথিবীর সব দেশে কমবেশি দুর্নীতি রয়েছে। তাদের নাম ভাঙিয়ে যদি কেউ দুর্নীতি করতে চায় প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি