রবিবার ৮ ডিসেম্বর ২০১৯



রাজ্জাকের নেতৃত্বে নতুন দলে ভিড়ছেন দলছুট বিএনপি নেতারা!


বাংলা নিউজ ব্যাংক :
16.11.2019

নিউজ ডেস্ক : জামায়াতের বহিষ্কৃত ও দলত্যাগী নেতা জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে তৈরি হচ্ছে নতুন দল। এ খবর পুরনো হলেও তাতে নতুনমাত্রা যুক্ত হয়েছে। জানা গেছে, দলে ভিড়ছেন বিএনপি থেকে পদত্যাগ করা বিএনপির অন্তত ৫ জন সিনিয়র নেতা। এরপরে নতুন দলের কমিটি গঠন করা হবে বলেও জানা গেছে।

তথ্যমতে, ফেব্রুয়ারি মাসে জামায়াত থেকে পদত্যাগের পর ব্যারিস্টার রাজ্জাক কোনো রাজনৈতিক দলে যুক্ত হওয়া বা নতুন দল গঠন করবেন না বলে ঘোষণা দিলেও সময়ের ব্যবধানে তিনি জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নতুন রাজনৈতিক দলের ভিড়ছেন বলে জানা যায়।

দলটির নির্ভরযোগ্য সূত্র বলছে, প্রথমদিকে ব্যারিস্টার রাজ্জাকের কোন কর্মকাণ্ড দৃশ্যমান না থাকলেও তার পরামর্শেই নতুন দলের উদ্যোগ নিয়েছেন মঞ্জু। এমনকি বিএনপির সাথে মনোমালিন্য থাকা নেতাদেরকে নতুন দলে টানতে অগ্রণী ভূমিকা পালন করেছেন জামায়াতের সাবেক এই শীর্ষ নেতা।

সূত্র বলছে, ব্যারিস্টার আবদুর রাজ্জাক ও মজিবুর রহমান মঞ্জুর নতুন রাজনৈতিক দলে যোগ দেওয়ার ব্যাপারে ইতোমধ্যে বিএনপির ৫ নেতা আশ্বাস দিয়েছেন। যাদের মধ্যে দুইজন রয়েছেন বিএনপির হেভিওয়েট নেতা। এমনকি খুব শিগগিরই বিএনপির আরো বেশ কয়েকজন দলত্যাগী নেতা আবদুর রাজ্জাকের দলে আসতে পারেন বলে নির্ভরযোগ্য সূত্রটি নিশ্চিত করেছেন।

এ নিয়ে মুজিবুর রহমান মঞ্জু বলেন, এখন পর্যন্ত বিএনপির অনেকে সাড়া দিয়েছেন। অনেকে আমাদের সাথে এসে কথা বলেছেন। আমরাও নিজ দায়িত্বে অনেকের সাথে গিয়ে কথা বলেছি। কয়েকজন নেতা যোগ দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন। তবে বিএনপির ওই নেতাদের সম্পর্কে বিস্তারিত জানাতে নারাজ তিনি।

অসমর্থিত সূত্রে জানা গেছে, বিএনপির হেভিওয়েটদের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজুর রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফসহ কয়েকজন আবদুর রাজ্জাকের দলে যোগ দিবেন বলে আশ্বস্ত করেছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি