বৃহস্পতিবার ২৩ জানুয়ারী ২০২০



এই উপায়ে শীতেও মেকআপ থাকবে উজ্জ্বল


বাংলা নিউজ ব্যাংক :
08.12.2019

নিউজ ডেস্ক: অন্য সময়ের তুলনায় শীতের আবহাওয়া ত্বককে নিস্তেজ করে দেয়। তাই মেকআপ করলেও তা খানিক সময়ের ব্যবধানে কালচে হয়ে যায়। তাই আপনার প্রতিদিনের রুটিনে কিছুটা পরিবর্তন আনলে এই শীতেও ত্বক উজ্জ্বলতার পাশাপাশি আর্দ্র থাকবে।

ময়েশ্চারাইজার
শীতের পুরোটা সময় জুড়ে আপনার সঙ্গে ময়েশ্চারাইজার রাখুন। আপনার প্রতিদিনের মেকআপে বিবি ক্রিম বা সিসি ক্রিম নিশ্চয় ব্যবহার করেন। এগুলো ত্বকে পুষ্টি যোগাবে না। কেবল মাত্র ত্বকে একটি আস্তরণ দিবে। এতে ত্বক শুষ্ক হতে পারে। আপনি যদি কোনো পার্টি বা বিয়ের অনুষ্ঠানে যান, ভারি মেকআপের আগে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

অয়েলি ফাউন্ডেশন
শীতের শুষ্ক আবহাওয়ায় ম্যাট ফাউন্ডেশন এড়িয়ে চলুন। এগুলোতে ত্বক শুষ্ক হয়ে যেতে পারে এবং আপনার মেকআপটি প্যাচযুক্ত দেখাবে। তাই বেইজ মেকআপের জন্য একটি অয়েলি ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে আপনার ত্বক সতেজ এবং ঝলমলে দেখাবে।

লিপবাম
ঠোঁটের যত্নে এসময় সবচেয়ে বেশি কার্যকর লিপবাম। এটি আপনার ঠোঁট ফাটা রোধ করবে। সঙ্গে ঠোঁট রাখবে কোমল। লিপস্টিক লাগানোর আগে ঠোঁট স্ক্রাব করে লিপবাম লাগিয়ে নিন। এতে করে ঠোঁট শুকিয়ে যাবে না এবং লিপস্টিকও ভালোভাবে সেট হয়ে থাকবে।

টোনার
মেকআপ করার আগে ভালো মানের একটি টোনার লাগিয়ে নিন। এরপর ময়েশ্চারাইজার লাগিয়ে মেকআপ করুন। এতে আপনার ত্বকের ছিদ্রগুলো সুরক্ষিত থাকবে। ফাউন্ডেশন লাগাতে ব্রাশ ব্যবহার করুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি