রবিবার ২৯ মার্চ ২০২০



না পারার দলে পরিণত হয়েছে বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
19.02.2020

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের কারাদণ্ডের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচন, সিটি নির্বাচনসহ অন্যান্য রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনায় বিএনপিকে না পারার দল মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, রাজনীতিতে বিএনপি আজ পরাজিত শক্তি। দাবি আদায়ে অনাগ্রহতা ও পেরে না ওঠার প্রথাগত অভ্যাসের কারণে বিএনপি আজ রাজনীতিতে নিস্তেজ হয়ে পড়েছে।

পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, সমসাময়িক রাজনীতির বিবেচনায় বিএনপিকে ব্যর্থ রাজনৈতিক দল বললে অপরাধ হবে না। বিগত এক দশকে বিএনপি দেশ ও জনগণের জন্য কিছুই করতে পারেনি। এমনকি তারা দলীয় রাজনৈতিক উদ্দেশ্যও পূরণ করতে পারেনি। দলটির বিরুদ্ধে তো অভিযোগের শেষ নেই। রাজনীতি করা বাদ দিয়ে দলটি অভিযোগ দিতে বেশি ব্যস্ত। দল চালাতে পারছে না, আন্দোলন করতে পারছে না নির্বাচনে জিততে পারছে না, বেগম জিয়াকে মুক্ত করতে বা করাতে পারছে না, কোনো ইস্যুতেই সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারছে না। জনমত গঠন করতে পারছে না। নেতৃত্ব ব্যর্থ, অমুকে সরকারের পকেটে চলে গেছে তমুকে এজেন্সির এজেন্ট। অভিযোগের অন্ত নাই।

তিনি আরো বলেন, বিএনপির সবচেয়ে বড় সমস্যা হলো দলটিতে কোন নেতা কারো কথা শুনেন না। দলাদলি ও প্রভাব বিস্তারের রাজনীতিতে বিএনপি এতোটাই ব্যস্ত যে জাতীয় রাজনীতি, বেগম জিয়ার মুক্তি নিয়ে তারা ততোটা চিন্তিত নয়। আমি বলব বেগম জিয়ার মুক্তির জন্য বিএনপির হাইকমান্ড কেবল দায়সারা কাজ করেছে। বেগম জিয়ার বিকল্প না থাকার কারণেই আজকে বিএনপির এই বেহাল দশা। যার কারণে বিএনপি আজ না পারার দলে পরিণত হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি