সোমবার ২৫ মে ২০২০
  • প্রচ্ছদ » Lead 4 » ‘দেশীয় পণ্যের চাহিদা বাড়াতে প্রয়োজনীয়তা সৃষ্টি করতে হবে’



‘দেশীয় পণ্যের চাহিদা বাড়াতে প্রয়োজনীয়তা সৃষ্টি করতে হবে’


বাংলা নিউজ ব্যাংক :
20.02.2020

নিউজ ডেস্ক: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বাণিজ্য মেলার ভবিষ্যৎ সম্ভাবনা ও অর্থনীতির কথা বলে উল্লেখ করে বলেছেন, মেলাকে শুধু বিনোদন আর আনন্দ-উৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশ-বিদেশে তথা আন্তর্জাতিকভাবে দেশীয় পণ্যের চাহিদা বাড়াতে প্রয়োজনীয়তা সৃষ্টি করতে হবে। এই মেলা শুধু বেচাকেনা নয়, দিনাজপুরে উৎপাদিত খাদ্য শস্য দেশ-বিদেশে পরিচিতি করাতে হবে।

বুধবার দিনাজপুর বড়ময়দানে ১৫তম বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দিনাজপুরে সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। ব্যবসায়ীরা নির্বিঘ্নে তাদের ব্যবসা পরিচালনা করছে। কেউ তাদেরকে ভয়ভীতি দেখায় না। বিএনপি-জামায়াতের আমলে ব্যবসায়ীদের করুণ অবস্থা ছিল। পথে পথে চাঁদাবাজের আক্রমণ ছিল। কেউ ভয়েতে দরজা বন্ধ করে ব্যবসা করতো।

হুইপ দিনাজপুর শহরকে একটি মডেল শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনা করে বলেন, দিনাজপুরকে একটি অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। যেখানে কয়েক হাজার বেকার যুবক-যুবতির কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। অর্থনৈতিক অঞ্চল হলে বেকারত্ব আর থাকবে না দিনাজপুরে। সেই লক্ষে অথনৈতিক অঞ্চল হওয়ার প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে।

দিনাজপুর চেম্বারের সভাপতি সুজাউর রব চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন দিনাজপুর চেম্বারের সভাপতি সুজার উর রব চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি