সোমবার ৬ এপ্রিল ২০২০
  • প্রচ্ছদ » Uncategorized » ‘বাংলাদেশকে ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই’



‘বাংলাদেশকে ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই’


বাংলা নিউজ ব্যাংক :
20.02.2020

নিউজ ডেস্ক: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। বাংলাদেশকে জাপানের মতো ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই আমরা। এ জন্য পুরাতন ভবনগুলো সংস্কার করে ভূমিকম্প সহনীয় করে গড়ে তোলা হবে।

বুধবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমানের সঙ্গে বাংলাদেশে জাইকার চিফ রিপ্রেজেন্টেটিভ হিতোশি হিরাতার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে এই সহায়তার আশ্বাস দেন। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকালে প্রতিনিধিদল জাইকার অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। চলমান প্রকল্পের অগ্রগতিতে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করেন এবং অর্থায়ন অব্যাহত রাখারও আশ্বাস দেন।

ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে এবং বংলাদেশের স্থপতি ও প্রকৌশলীদের এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণে জাইকার আর্থিক ও কারিগরি সহায়তা কামনা করেন প্রতিমন্ত্রী।

ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে জাইকা প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সতায়তা প্রদান করবে বলে প্রতিনিধিদলের নেতা প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেন। এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি