সোমবার ৬ এপ্রিল ২০২০



করোনা প্রতিরোধে বেতনের অর্ধেক দান করছেন টাইগাররা


বাংলা নিউজ ব্যাংক :
25.03.2020

নিউজ ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এমতাবস্থায় যে যার অবস্থান থেকে এগিয়ে আসছেন মানুষের সাহায্যার্থে। এবার সেই তালিকায় যোগ হলেন দেশের জাতীয় দলের ক্রিকেটাররা। নজির স্থাপন করে তারা নিজেদের ১মাসের বেতনের অর্ধেক টাকা করোনা মোকাবিলায় দান করলেন।

করোনা ইস্যুতে সবমিলিয়ে মোট ২৭ জন ক্রিকেটার তাদের একমাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ ৩১ লাখ টাকা। তবে কর বাবদ ৫ লাখ টাকা বাদ দিয়ে তা দাঁড়িয়েছে ২৬ লাখ টাকায়।

বুধবার (২৫ মার্চ) গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি জানান, ‘করোনা ইস্যুতে ২৭ ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক টাকা দিচ্ছে। শুধু তারাই নয় এর বাইরে অনেক ক্রিকেটারই টাকা দিতে ইচ্ছুক।’

তার দেওয়া তথ্যমতে, ‘করোনা ইস্যুতে জাতীয় দলের ক্রিকেটাররা তাদের মাসিক বেতনের অর্ধেক দান করেছেন। মোট ২৭ জন ক্রিকেটার ৩১ লাখ টাকা দিচ্ছেন। তবে ট্যাক্স কাটার পর পরিমাণটি গিয়ে দাঁড়াবে ২৬ লাখ টাকায়।’

করোনা ইস্যুতে অবশ্য বহির্বিশ্বের নামি দামী খেলোয়াড়েরা ইতোমধ্যেই সাহায্যের হাত বাড়িয়েছেন। বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড লেভানডফস্কি ইতোমধ্যেই ১ মিলিয়ন ডলার দান করেছেন। লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ১ মিলিয়ন ইউরো করে ইতোমধ্যেই দান করেছেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি মোকাবিলায় ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে গেছে, বন্ধ হয়েছে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিপনন কেন্দ্রগুলোও। জরুরী প্রয়োজনের অংশ হিসেবে কেবল খোলা রাখা হয়েছে মুদি দোকান ও ফার্মেসি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি