শনিবার ৪ এপ্রিল ২০২০



যুক্তরাষ্ট্রে সপ্তাহের ব্যবধানে করোনায় আক্রান্ত বেড়েছে ১০ গুণ


বাংলা নিউজ ব্যাংক :
26.03.2020

নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রায় পুরো বিশ্ব। গত এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রে যে পরিমাণে মানুষ এ ভাইরাসে আক্রান্ত ছিলেন এক সপ্তাহের ব্যবধানে সেই সংখ্যা দশ গুণ বেড়েছে বলে জানা গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫৪ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের ভাইরাস সংক্রমিত রোগের তথ্য সংরক্ষণ করে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়। তাদের তথ্য অনুয়ায়ী, যুক্তরাষ্ট্রে যেসব মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ১৮ হাজার ২০০ জনের অবস্থা গুরুতর।

বিশ্ববিদ্যালয়টি আরো জানিয়েছে, ২৪ মার্চ পর্যন্ত দেশটিতে ৫৩ হাজার ৯৭২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এক সপ্তাহ আগে এই সংখ্যাটি ছিল পাঁচ হাজার। সংখ্যাটি ১০ গুণ বেড়ে ৫৩ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী বুধবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪ হাজার ৯৪১ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭৮৪ জনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭৯ জন।

দেশটির সরকারি কর্মকর্তারা বলেছেন, করোনায় সংক্রমিত রোগের চিকিৎসা এবং পরীক্ষার সরঞ্জামাদির অভাব রয়েছে সেখানে। ফলে সবাইকে পরীক্ষা ও সবার চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। এতে করে ভাইরাসে আক্রান্তের প্রকৃত সংখ্যাটি নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। তবে আক্রান্ত রোগীর সংখ্যা অনেক বেশি বলে ধারণা করা হচ্ছে।

সূত্র- পার্সটুডে



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি