শনিবার ৪ এপ্রিল ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » দায়িত্বহীন বেহুশ বিএনপি, কড়া সমালোচনা ডা. জাফরুল্লাহর



দায়িত্বহীন বেহুশ বিএনপি, কড়া সমালোচনা ডা. জাফরুল্লাহর


বাংলা নিউজ ব্যাংক :
26.03.2020

নিউজ ডেস্ক: বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপি এখন একটি বেহুশ রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তারা এখন আর দায়িত্বশীল নয়। তারা একদিকে যেমন অলস, অন‌্যদিকে দায়িত্ব-জ্ঞানহীন।

সম্প্রতি এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, করোনার প্রাদুর্ভাব থেকে পুরো বিশ্বকে বাঁচাতে যখন সবাই সোচ্চার তখন নিষেধাজ্ঞা সত্ত্বেও দেশে গণজমায়েত করে রাজনৈতিক দয়িত্বহীনতার পরিচয় দিয়েছে বিএনপি।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি উপলক্ষে বুধবার (২৫ মার্চ) বিকেল সোয়া চারটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে ছাড়া পান বেগম জিয়া। সেখানে খালেদা জিয়ার পরিবারের কিছু সংখ্যক সদস্য ও নেতাকর্মীরা উপস্থিত থাকার কথা থাকলেও কর্মীরা ব্যাপক জমায়েত করে। ফলে তা বিএনপির দায়িত্বাশীলতাকে প্রশ্নবিদ্ধ করে।

ডা. জাফরুল্লাহ বলেন, যেখানে নেতারা বিএনপি চেয়ারপারসনের মুক্তিতে কোনো ভূমিকায় রাখতে পারেনি সেখানে নেত্রীর মুক্তির পর করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নিষেধাজ্ঞা ভুলে গণজমায়েত সৃষ্টি করা দয়িত্বহীনতার পরিচয়। একদিকে তারা যেমন ব‌্যর্থ তেমনি দায়িত্ব-জ্ঞানহীন।

ডা. জাফরুল্লাহর সঙ্গে একমত পোষণ করে জগন্নাথ বিশ্ববিদ‌্যায়ের একজন সাবেক অধ‌্যাপক এবং রাজনৈতিক বিশ্লেষক বলেন, একটি রাজনৈতিক দলের জন‌্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে তার দায়বদ্ধতা। জনগণ তথা দেশের মানুষের প্রতি তাদের ন‌্যূন‌তম দায়বদ্ধতা যদি থাকতো তাহলে এমন দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিতে পারতো না। যেহেতু নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, বিএনপির যে নেতারা সমাবেত হয়েছিলেন তারা করোনায় আক্রান্ত নয়, ফলে এই জমায়েত করোনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে।

বিএনপির নেতাদের এমন দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়ে সব মহলেই প্রশ্ন উঠেছে, বিএনপি যে মাত্রায় জমায়েত করলো, এটি দায়িত্বশীল রাজনৈতিক দলের পরিচয় নয় কি?



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি