শনিবার ৪ এপ্রিল ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » বেগম জিয়াকে নিয়ে ব্যস্ত বিএনপি, জাতীয় দিবসে নেই কোনো বার্তা!



বেগম জিয়াকে নিয়ে ব্যস্ত বিএনপি, জাতীয় দিবসে নেই কোনো বার্তা!


বাংলা নিউজ ব্যাংক :
26.03.2020

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় দীর্ঘ ২ বছরের অধিক সময় কারান্তরীণ থাকার পর ৬ মাসের জন্য মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বয়স ও মানবিক বিবেচনায় বেগম জিয়াকে মুক্তি দিয়েছে সরকার। মুক্তি পেয়েও সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করতে কার্পণ্যবোধ করায় এরইমধ্যে সমালোচিত হয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

তবে এবার বিএনপি নতুন করে আলোচিত হচ্ছে তাদের আত্মকেন্দ্রিক রাজনীতির জন্য। দুর্নীতিগ্রস্ত নেত্রীর মুক্তিতে বিএনপি নেতারা এতোটাই ব্যস্ত হয়ে পড়েছেন যে, ২৫শে মার্চের কালরাত এমনকি স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো দলীয় বিবৃতি দেয়নি দলটি। দেশ ও জনগণ যে বিএনপির কাছে কতোটা মূল্যহীন সেটি দেশবাসী পুনরায় প্রত্যক্ষ করলো। বিএনপির এমন দলীয় প্রধানকেন্দ্রীক অবস্থানের কারণে নানা মহলে চলছে কঠোর সমালোচনা। অনেকেই বলছেন, কেবল দল ও নেত্রীকেন্দ্রিক তৎপরতার কারণেই বিএনপি আজকে জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। আর বিএনপির এমন দুর্দশার জন্য দলটির স্বার্থপর রাজনৈতিক আদর্শ দায়ী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিএনপির এমন আত্মকেন্দ্রিক রাজনীতির কঠোর সমালোচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক পরিচয় গোপন রাখার শর্তে বলেন, বেগম জিয়ার মুক্তিতে বিএনপি নেতারা এতোটাই আত্মহারা হয়ে পড়েছেন যে, দেশ ও জাতি নিয়ে তাদের আর কোনো মাথাব্যথা নেই। ২৫শে মার্চের কালরাত ও ২৬ মার্চের স্বাধীনতা দিবস নিয়ে দলটি এখন পর্যন্ত কোনো বিবৃতি দেয়নি। এগুলোতো আত্মকেন্দ্রিক স্বার্থপর রাজনীতির উদাহরণ বলা যায়। বিএনপি নেতাদের কাছে দেশ ও জাতির চেয়ে যে বেগম জিয়া বেশি গুরুত্বপূর্ণ তা আবারও প্রমাণ হলো।

তিনি আরো বলেন, বিএনপি নেতাদের এমন ক্ষুদ্র চিন্তা থেকে বের হতে হবে। রাজনীতি জনগণের জন্য, কোনো ব্যক্তির মোসাহেবি করার জন্য।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি