শনিবার ৪ এপ্রিল ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » করোনা মোকাবেলায় চীন থেকে এসেছে বিপুল চিকিৎসা সরঞ্জাম



করোনা মোকাবেলায় চীন থেকে এসেছে বিপুল চিকিৎসা সরঞ্জাম


বাংলা নিউজ ব্যাংক :
26.03.2020

নিউজ ডেস্ক: চীনের কুনমিং থেকে বিশেষ একটি কার্গো বিমান এসে অবতরণ করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ওয়াইটিও কার্গো এয়ারলাইন্স ৯০৮৭ ফ্লাইটটিতে নিয়ে আসা হয়েছে করোনাভাইরাস শনাক্তের ১০ হাজার কিট। এর বাইরে চিকিৎসকদের জন্য ১০ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইনস্ট্রুমেন্ট (পিপিআই) এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটারও রয়েছে কার্গো বিমানটিতে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল ৪টায় বিমানটির অবতরণ করার কথা ছিল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। তবে কিছুটা দেরি হওয়ায় বিকেল ৪টা ২৫ মিনিটে ফ্লাইটটি শাহজালালে অবতরণ করে।

চীনের ঢাকা মিশনের মিনিস্টার কাউন্সেলর ও উপপ্রধান হুয়ালঙ ইয়ান এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় শনাক্তকরণ কিটসহ স্বাস্থ্য সরঞ্জাম নিয়ে বিশেষ বিমানটি বৃস্পতিবার বিকেল ৪টার পর বিমানবন্দরে পৌঁছেছে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

বিশেষ বিমানে আসা করোনা শনাক্তের কিটগুলো বিমান থেকে খালাসের পর ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে সেগুলো হস্তান্তর করবেন।

এর আগেও করোনাভাইরাস শনাক্ত করতে বাংলাদেশকে ৫০০ কিট দিয়েছিল চীন। এবারে তারা আরও কিট ছাড়াও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম পাঠিয়েছে। এর বাইরেও করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় চীন থেকে বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স নিয়ে আসা যায় কি না, তা নিয়ে ভাবছে বাংলাদেশ সরকার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি