সোমবার ২৫ মে ২০২০



পঞ্চগড় কারাগারে বন্দিদের ৫ মিনিটের কল সুবিধা


বাংলা নিউজ ব্যাংক :
28.03.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের কারণে দেশে চলমান সংকটে পঞ্চগড় কারাগারের কয়েদিদের জন্য দিনে ৫ মিনিটের কল সুবিধা দিয়েছে কারা কর্তৃপক্ষ। প্রতিদিন তারা কারাগারের টেলিফোন থেকে ৫ মিনিট কথা বলে পরিবার ও স্বজনদের খোঁজ খবর নিতে পারবেন। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই সুবিধা ভোগ করবে কারাগারের বন্দিরা।

করোনা মহামারিকে ঘিরে সতর্কতা বৃদ্ধি, কারাগারে দর্শনার্থীর উপস্থিতি কমানো এবং এই পরিস্থিতিতে কয়েদিরা যেন তাদের পরিবারের লোকজনের খোঁজখবর নিতে পারে সেজন্য গতকাল বৃহস্পতিবার থেকে ৫ মিনিটের এই কল সুবিধা চালু হয়।

পঞ্চগড় কারা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, করোনা মহামারিকে ঘিরে সতর্কতা হিসেবে কারাগারের সর্বত্রই জীবানুনাশক স্প্রে করা হয়েছে। বন্দিদের দেখতে আসা স্বজনদের জন্য বাইরেই পানি ও সাবান রাখা হয়েছে। যদিও এই সময়ে কারাগারে যেতে দর্শনার্থীদের নিরুৎসাহিত করা হচ্ছে। তারপরও যারা বন্দিদের সাথে দেখা করতে আসবেন তারা বাইরে হাত মুখ ধুয়ে নিয়ে দেখা করতে পারবেন। কল সুবিধা দেওয়ায় দর্শনার্থীদের সংখ্যা এমনিতেই কমে গেছে বলেও জানান তারা।

পঞ্চগড় কারাগারের জেলার শফিকুল আলম বলেন, পঞ্চগড় কারাগারে এখন ২২২ জন কোয়েদি রয়েছে। করোনা মহামারি বিষয়ে আমরা কারাগারে বিশেষ সতর্কতা অবলম্বন করছি। এই পরিস্থিতিতে বন্দিরা যেন পরিবারের লোকজনের সাথে কথা বলতে পারে সেজন্য প্রতিদিন তাদের ৫ মিনিট করে কল সুবিধা দেওয়া হচ্ছে। বাড়িতে কথা বলার সুযোগ পাওয়ায় বন্দিরা বেশ খুশি। আমাদের কারা মহাপরিদর্শক মহোদয়ের নির্দেশেই এই সেবা পাচ্ছে বন্দিরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি