সোমবার ১ জুন ২০২০



নিষেধাজ্ঞা অমান্য করে বিএনপির জমায়েত, সমালোচনা তুঙ্গে


বাংলা নিউজ ব্যাংক :
28.03.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে যেকোনো প্রকার গণজমায়েত নিষিদ্ধ করেছে সরকার। নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। কিন্তু তা কিছুতেই মানছে না বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতারা। এ নিয়ে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়।

এর আগে নিষেধাজ্ঞা অমান্য করে ২৫ মার্চ দলীয় নেত্রী খালেদা জিয়াকে দেখতে শাহবাগে ভিড় জমান বিএনপি কর্মীরা। কোয়ারেন্টাইন ভেঙে বিএনপি নেতাকর্মীদের এমন উজবুক জমায়েত নিয়েও তৈরি হয় ব্যাপক সমালোচনা।

জানা গেছে, দেশের সার্বিক পরিস্থিতি থেকে মুক্তি, স্বাধীনতা দিবসে লক্ষ শহীদের রুহের মাগফেরাত কামনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় শুক্রবার (২৭ মার্চ) বাদ জুম্মা রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়ার আহ্বান জানায় মহানগর বিএনপি। সে মোতাবেক ২৭ মার্চ জমায়েত হয় নেতারা। বিশেষজ্ঞরা বলছেন, বিএনপি নেতাদের এমন গা-ছাড়া মনোভাব করোনা পরিস্থিতি মোকাবিলা করা আরও কঠিন হয়ে উঠতে পারে।

এ বিষয়ে বিএনপির একাধিক সিনিয়র নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তারা সরাসরি কোনো কথা বলতে রাজি হয়নি। তবে তারা বলছেন, এ বিষয়ে নিষেধাজ্ঞা দেয়া হলেও কিছু অতি-উৎসাহী নেতা তা না মেনে বিতর্কের সৃষ্টি করেছেন। তাতে দলের ইমেজ নষ্ট হয়েছে। এমনকি বিএনপি বিভিন্নভাবে সমালোচিতও হচ্ছে।

এর আগেও ২৫ মার্চ খালেদা জিয়ার মুক্তির দিন নেতারা নিষেধাজ্ঞা অমান্য করে জমায়েত করে। এ নিয়ে বিএনপির নীতিনির্ধারকরাও বেশ ক্ষুব্ধ হন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি