সোমবার ২৫ মে ২০২০



করোনাভাইরাস: আইইডিসিআর’র হটলাইন নম্বর


বাংলা নিউজ ব্যাংক :
28.03.2020

নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে এটি প্রতিরোধে প্রয়োজনীয় তথ্য ও পরামর্শ দেওয়ার জন্য হটলাইন চালু করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর। এই পরিস্থিতিতে আতঙ্ক নয়, সতর্কতার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

করোনা বিষয়ে পরামর্শ দেয়ার জন্য হটলাইন চালু করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর। নম্বরগুলো হলো-০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪ ও ০১৯২৭৭১১৭৮৫।

আইইডিসিআরের হটলাইন নম্বর: সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) নম্বর হলো ১০৬৫৫। এ নম্বরে ফোন করে করোনাভাইরাসবিষয়ক এবং সাধারণ সর্দি-কাশি ও জ্বরের চিকিৎসার জন্য ঘরে বসে চিকিৎসকের পরামর্শ পাওয়া যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইনের নম্বর: সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬২৬৩। এ নম্বরে ফোন করে ঘরে বসে চিকিৎসকের পরামর্শ পাওয়া যাবে।

স্বাস্থ্য বাতায়ন হটলাইন নম্বর: স্বাস্থ্য অধিদপ্তরের একটি সেবা কার্যক্রম স্বাস্থ্য বাতায়ন। স্বাস্থ্য বাতায়নের হটলাইন নম্বর ৩৩৩। এ নম্বরে ফোন করে ঘরে বসে চিকিৎসকের পরামর্শ পাওয়া যাবে।

এসব নম্বরে ফোন করলে জানা যাবে করোনাভাইরাসের স্বাস্থ্যবিষয়ক তথ্য ও পরামর্শ। বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪ দিন নিজ গৃহে অবস্থানের পরামর্শ দেয়া হয়েছে। জ্বর, গলা ব্যাথা, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি