মঙ্গলবার ২ জুন ২০২০
  • প্রচ্ছদ » জেলার খবর » ‘সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়’



‘সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়’


বাংলা নিউজ ব্যাংক :
22.05.2020

নিউজ ডেস্ক: সুপার সাইক্লোন আম্ফানের তাণ্ডবে লন্ডভন্ড দক্ষিণ-পূর্বাঞ্চলের জনপদ। ঘূর্ণিঝড়ের সাথে সাথে প্রবল বর্ষণও হয়েছে ওই অঞ্চলে। বৃষ্টি হয়েছে দেশের প্রতিটি অঞ্চলেই। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়, ২০৩ মিলিমিটার। মোট সাতটি অঞ্চলে ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। রাঙ্গামাটি ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সবচেয়ে কম বৃষ্টি হয়েছে। এই দুই অঞ্চলে বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার করে।

বৃহস্পতিবার (২১ মে) ভোর ৬টার পূর্ববর্তী ২৪ ঘণ্টার তথ্য রেকর্ড করে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলেছে, এই সময়ে আম্ফানের প্রভাবে চুয়াডাঙ্গায় ২০৩, পাবনার ঈশ্বরদীতে ১৬০, সিরাজগঞ্জের তাড়াশে ১৫৫, টাঙ্গাইলে ১৩০, যশোরে ১১৮, ময়মনসিংহে ১০৫ ও বগুড়ায় ১০৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

৫০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়া অঞ্চলগুলোর মধ্যে নেত্রকোনায় ৯৪, নোয়াখালীর মাইজদীতে ৯১, কিশোরগঞ্জের নিকলীতে ৮৪, রাজশাহীতে ৮১, ঢাকায় ৭৪, কক্সবাজারে ৬৪, ফরিদপুরে ৫৭, নওগাঁর বদলগাছীতে ৫৭, বাগেরহাটের মোংলায় ৫৭ ও খুলনায় ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে আজ সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি