মঙ্গলবার ২ জুন ২০২০



ঢাকঢোল পিটিয়ে তালিকা করলেও ঈদ উপহার পাচ্ছেন না বিএনপি কর্মীরা


বাংলা নিউজ ব্যাংক :
22.05.2020

নিউজ ডেস্ক: করোনা মোকাবিলায় ঈদ উপহার হিসেবে জনপ্রতি আড়াই হাজার টাকা পেয়েছেন দেশের অসহায় ও দুস্থ মানুষেরা। করোনাকালে প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন দেশবাসী। সরকারের এই ঈদ উপহার জনগণের মাঝে স্বস্তি ফেরালেও অস্বস্তিতে রয়েছেন বিএনপির তৃণমূল নেতা-কর্মীরা।

জানা গেছে, সরকারকে মডেল ধরে নেতা প্রতি দেড় হাজার টাকা দেয়ার ঘোষণা দিলেও হাতে টাকা পাননি বিএনপির একজন নেতাও। ফলে ঈদের আগে এখনও দলীয় উপহার না পাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন বিএনপি কর্মীরা।

বিএনপির নয়াপল্টন পার্টি অফিসকেন্দ্রীক একাধিক সূত্র বলছে, ঈদের আগেই দলের দুস্থ ও অসহায় নেতাদের তালিকা তৈরি করে লন্ডনে পাঠাতে রিজভী আহমেদকে নির্দেশ দিয়েছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার নির্দেশনা মোতাবেক তালিকাও লন্ডনে পাঠিয়েছিলেন রিজভী। যদিও এই তালিকা তৈরিতে স্বজনপ্রীতির অভিযোগও উঠেছিল। কিন্তু তারপরও ঈদে অন্তত দলীয় কর্মীদের আর্থিক সহায়তা দেয়ার বিষয়টি মাথায় রেখে স্বজনপ্রীতির বিষয়টি এড়িয়ে যান। তালিকা চূড়ান্ত করে রিজভীকে দলের সিনিয়র নেতা মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টু, তাবিথ আউয়ালের সাথে যোগাযোগ করে নগদ ১০ কোটি টাকা সংগ্রহ করে বিতরণ করার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এসব নেতারা বিভিন্ন অজুহাতে তারেক রহমানের নির্দেশনা অমান্য করছেন। করোনায় ব্যবসা-বাণিজ্য ভালো না চলার অজুহাতে তারা দলীয় কর্মীদের নগদ সহায়তা দিতে রাজি হচ্ছেন না। ফলে ঈদের আগে বিএনপির দুস্থ কর্মীদের ঈদ উপহার পাওয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে। দলীয় উপহার থেকে বঞ্চিত হওয়ায় শঙ্কায় দিনানিপাত করছেন বিএনপির কর্মীরা।

এদিকে বিএনপি অনেক তৃণমূল নেতার ভাষ্য, বিএনপি করে কেবল প্রতারণা ও প্রবঞ্চনায় জুটেছে তাদের কপালে। ঢাকঢোল পিটিয়ে তালিকা তৈরি করে কর্মীদের সাথে প্রতারণা করেছে হাইকমান্ড। বিএনপি না করে অন্য দল করলেও অন্তত ঈদের আগে তারা উপকৃত হতেন বলেও ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির কর্মীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি