সোমবার ১ জুন ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » ঈদে বিএনপি নেত্রীর সাক্ষাত পাচ্ছেন ফখরুল, বঞ্চিত বাকি নেতারা



ঈদে বিএনপি নেত্রীর সাক্ষাত পাচ্ছেন ফখরুল, বঞ্চিত বাকি নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
23.05.2020

নিউজ ডেস্ক: প্রমাণিত দুর্নীতি মামলায় ২ বছরেরও অধিক সময় কারাভোগ শেষে গত ২৫ মার্চ সরকারের মহানুভবতায় সাময়িক মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তির পর থেকে অদ্যাবধি দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ব্যতীত দলের অন্যান্য নেতাকর্মীদের থেকে সাক্ষাতে বিরত রয়েছেন তিনি। ঈদেও তার এই ধারাবাহিকতা বজায় থাকছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

সূত্রটি জানায়, ইতোমধ্যে ভাই শামীম ইস্কান্দার ও বোন বোন সেলিমা ইসলামকে খালেদা অবহিত করেছেন ঈদের দিন যেন নেতাকর্মীরা তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র সামনে ভিড় না করে। এমনকি দেখা করার বৃথা চেষ্টা না করে। বাসভবনের নিরাপত্তা প্রহরীদেরও কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে যে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্য কেউ যেন ভেতরে ঢুকতে না পারে।

বিষয়টি নিয়ে দলের জ্যেষ্ঠ নেতারা বলছেন, নেত্রীর সিদ্ধান্তটা কতোটা যুক্তিগত ও ন্যায়সঙ্গত হয়েছে তা একমাত্র তিনি নিজেই বলতে পারবেন। এ নিয়ে আমাদের বলার কিছু নেই। কারণ, দেখা করলে সবার সঙ্গেই করা উচিত। নইলে কারো সঙ্গেই নয়। বিশেষ একজনের সঙ্গে কেন?

এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর গুলশানে নিজ বাসায় ঈদ করলেও দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে কিছুই এখনো অবধি বলেননি। তার মানে এটাই ধারণা করা হচ্ছে, এবার কোনো কর্মসূচি থাকছে না।

তবে বিষয়টি বাংলানিউজ ব্যাংকের এই প্রতিবেদকের কাছে এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ ব্যাপারে তার কিছুই বলার নেই। কারণ, নেত্রীর নিষেধ আছে। তাছাড়া সবকিছুর ঊর্ধ্বে একটি কথাই চূড়ান্ত, নেত্রী যা বলবেন তাই-ই হবে। এর বাইরে কে কী বললো, কী হলো-তা নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা নেই তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি