সোমবার ১ জুন ২০২০



সরকারের বিরুদ্ধে ‘প্রোপাগান্ডা’ ছড়াতে ফেসবুক লাইভে তারেক, নিন্দার ঝড়


বাংলা নিউজ ব্যাংক :
23.05.2020

নিউজ ডেস্ক: দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন বিরামহীনভাবে কাজ করছে, তখন একের পর এক অপকর্ম করে বিতর্কের জন্ম দিচ্ছেন বিএনপি ও ২০ দলের নেতৃবৃন্দ। তাদেরকে পেছনে ফেলে এবার নতুন রেকর্ড করলেন দুর্নীতির বরপুত্র ও লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পবিত্র মাহে রমজান মাসে তিনি ফেসবুক লাইভে এসে সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়ানোর অপতৎপরতা চালিয়েছেন। তবে তা রুখে দিয়েছেন, সচেতন সাধারণ জনগণ।

বিশিষ্টজনদের অভিমত, দলীয় রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে যখন দলীয় কর্মীরা ব্যর্থ প্রায়, তখন তিনি স্বয়ং নিজেই এসেছেন ফেসবুকে লাইভে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ছড়াতে। চেয়েছেন জনমনে সরকারবিরোধী বিদ্বেষ ছড়াতে। কিন্তু সাধারণ মানুষের তৎপরতায় তার সেই ষড়যন্ত্র সফল হয়নি। উপরন্তু তিনি অনলাইনে ধোলাইয়ের শিকার হয়েছেন। এ থেকেই প্রমাণিত হয়, বিএনপি কতোটা জনবিচ্ছিন্ন ও মিথ্যাবাদী একটি রাজনৈতিক দল।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, পাগলের প্রলাপ বকার মতো করে শুক্রবার (২২ মে) ফেসবুক লাইভে এসে তারেক রহমান করোনা নিয়ে সরকারের কর্ম তৎপরতার বিরোধিতা করে মিথ্যাচার করেন। ওই লাইভে তিনি উল্লেখ করেন, সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ। পাশাপাশি তাদের ব্যর্থতার দায়ে মানুষজন রাস্তায় মরে পড়ে থাকছে। এমনকি না খেতে পেরেও অনেকে অর্ধাহার-অনাহারে দিন কাটাচ্ছেন। অথচ বাস্তব চিত্র হচ্ছে, সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশের আপামর জনগণ এখন করোনা পরিস্থিতি নিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

তাদের ভাষ্য, সরকারের সময়োপযোগী কার্যকরী পদক্ষেপের কারণেই ৫০ লাখ মানুষ নগদ অর্থ সহায়তা পেয়েছেন। পাশাপাশি ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে তাদের দিক নির্দেশনায় খাদ্য সামগ্রী। চিকিৎসা ক্ষেত্রেও তাদের করিৎকর্মা তৎপরতায় করোনা আক্রান্তরা সুস্থ হয়ে দ্রুত বাড়ি ফিরছেন।

প্রায় ১৯ মিনিট ব্যাপী ওই ফেসবুক লাইভে মিথ্যাচার করে তারেক আরো বলেন, অসহায় বর্গা চাষিদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন তাদের দলীয় কর্মীরা। কিন্তু বাস্তব চিত্র হচ্ছে, ধান কাটার নামে তারা অবাধে ফটোসেশন, চাঁদাবাজি, চাঁদা না পেলে মারধর, ক্ষেতে বসে জুয়া খেলাসহ নানা অপকর্ম করছে। ইতোমধ্যে সেসব খবর গণমাধ্যমেও এসেছে।

তারেকের এই ফেসবুক লাইভকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ উল্লেখ করে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, করোনা মোকাবিলায় সরকারের প্রশংসনীয় উদ্যোগ দেখেই তারেক রহমানের পিত্তি জ্বলে যাচ্ছে। এ কারণেই তিনি ফেসবুক লাইভে এসে নিজেদের ব্যর্থতার দায় সরকারের উপরে চাপিয়ে হালকা হতে চেয়েছিলেন। কিন্তু সচেতন জনগণ তার দাঁতভাঙা জবাব দিয়েছেন তার লাইভের কমেন্ট বক্সে। এ থেকে এটাই স্পষ্ট হয় যে, এমন হীন রাজনৈতিক মতাদর্শের কারণেই বিএনপিকে নির্বাচনে বারবার বর্জন করেছেন ভোটাররা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি