সোমবার ৬ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » other important » প্রধানমন্ত্রীর ভাষণকে সাধুবাদ জানিয়েছেন জিএম কাদের



প্রধানমন্ত্রীর ভাষণকে সাধুবাদ জানিয়েছেন জিএম কাদের


বাংলা নিউজ ব্যাংক :
25.05.2020

নিউজ ডেস্ক: জাতীর উদ্দেশ্যে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণকে সাধুবাদ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

রোববার (২৪ মে) রাতে প্রধানমন্ত্রীর ভাষণের প্রতিক্রিয়ায় তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে সরকারের সার্বিক পদক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী কথা বলেছেন। আমার কাছে তার বক্তব্য খারাপ মনে হয়নি। তিনি যে পদক্ষেপ নিয়েছেন তা তুলে ধরেছেন।

জিএম কাদের বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে জীবন জীবিকা রক্ষায় সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। কিন্তু আমরা বারবার বলেছি, সরকারি ছুটি ঘোষণা দিয়ে দীর্ঘদিন লকডাউন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তাই জীবন জীবিকার স্বার্থেই আস্তে আস্তে লকডাউন তুলে নেওয়া উচিত। প্রধানমন্ত্রী আগামীতে হয়তো সে ব্যবস্থাই নিতে যাচ্ছেন। শুরু থেকেই আমাদের বেশকিছু পলিসি ভুল ছিল। কিন্তু পরিস্থিতির কারণে এসব পলিসি নিতে হয়তো সরকার বাধ্য হয়েছে।

আমি বলবো, লকডাউন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন। মানুষ সব সময় সবখানে মুভ করবে। মানুষ নিজ থেকে বাঁচার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখবে। মানুষ যেহেতু মুভ করবে, সেহেতু করোনায় আক্রান্তও হবে, কিন্তু সঙ্গে সঙ্গেই আমাদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। সরকারি বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসার যতটা সম্ভব ফ্যাসিলিটি বাড়াতে হবে। তাহলে আমরা পরিস্থিতি মোকাবিলা করতে পারবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি