সোমবার ৬ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » করোনা নিয়ে জাফরুল্লাহর ‘লুকোচুরি খেলায়’ সন্দিহান দেশবাসী



করোনা নিয়ে জাফরুল্লাহর ‘লুকোচুরি খেলায়’ সন্দিহান দেশবাসী


বাংলা নিউজ ব্যাংক :
28.05.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাস শনাক্তে সারাবিশ্বে পিসিআর ল্যাব ব্যবহৃত হচ্ছে। পিসিআর পরীক্ষার ব্যতিরেকে কোন পরীক্ষার মাধ্যমে মানব শরীরে করোনার উপস্থিতি নিয়ে সঠিক পরীক্ষা সম্ভব নয় বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু সেই পিসিআর ল্যাবে পরীক্ষা না করে নিজেদের উদ্ভাবিত বিতর্কিত করোনা কিটের মাধ্যমে পরীক্ষা করে করোনা পজিটিভ হয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জানা গেছে, শুরু থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা কিট নিয়ে প্রশ্ন ও বিতর্ক থাকলেও সেই কিট দিয়ে পরীক্ষা করে নিজেকে করোনা রোগী দাবি করেছেন জাফরুল্লাহ। বিশ্বব্যাপী পিসিআর মেশিনে করোনা টেস্ট করা হলেও একগুঁয়েমি করে নিজেদের বিতর্কিত ও অনুমোদনহীন কিট দিয়ে পরীক্ষা করে স্বেচ্ছায় করোনা রোগী সেজেছেন জাফরুল্লাহ। যার কারণে বিতর্ক শুরু হয়েছে নানা মহলে।

অনেকেই বলছেন, মানহীন কিটের অনুমোদন বাগিয়ে নিয়ে বিশদ বাণিজ্য করতেই জাফরুল্লাহ রোগী সেজেছেন। আবার কেউ বা বলছেন, কিটের অনুমোদন পেতে মরিয়া জাফরুল্লাহ নিজের শরীরে জীবাণু প্রবেশ করিয়ে নিজের কিটের সক্ষমতা বিচার করতে উঠেপড়ে লেগেছেন। যার কারণে নিজেকে করোনা পজিটিভ দাবি করেছেন তিনি।

কিন্তু পিসিআর মেশিনে করোনা পরীক্ষা না করানোর প্রত্যয় ব্যক্ত করায় জাফরুল্লাহর করোনা নিয়ে চলছে নানা মহলে গুঞ্জন। হয়তো জনসাধারণের সহানুভূতি পেতেই তিনি রোগী সেজেছেন। পিসিআর পরীক্ষা নিয়ে জাফরুল্লাহর অনীহা সাধারণ মানুষের মনে জাগছে নানা প্রশ্ন।

গোপন একটি সূত্র বলছে, বিএনপি শাসনামলের সাবেক দুর্নীতিবাজ স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের ইন্ধনে জাফরুল্লাহ করোনা রোগী সেজেছেন। খন্দকার মোশাররফের পরামর্শে নিজেকে করোনা পজিটিভ দাবি করে হাসপাতালেও ভর্তি হতে নারাজি প্রকাশ করেছেন জাফরুল্লাহ। কারণ সরকারি হাসপাতালে পরীক্ষা করলে তার করোনার সঠিক চিত্র জানা যাবে।

তাই আপাতত আইসোলেশনের নামে নিজেকে আড়াল করে রেখেছেন জাফরুল্লাহ। করোনা নিয়ে লুকোচুরি খেলায় জাফরুল্লাহর উদ্দেশ্য নিয়েও অনেকে সন্দিহান হয়ে পড়েছেন বলে জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি