সোমবার ৬ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » Breaking » ৫ লাখ পরিবারের মাঝে ডিএনসিসির ত্রাণ বিতরণ



৫ লাখ পরিবারের মাঝে ডিএনসিসির ত্রাণ বিতরণ


বাংলা নিউজ ব্যাংক :
29.05.2020

নিউজ ডেস্ক: করোনা প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া অসহায়, গরীবশ্রেণীর ৫ লাখেরও বেশি পরিবারকে ত্রাণ বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এছাড়া ডিএনসিসির আওতাধীন অঞ্চল জীবাণুমুক্ত রাখতে সাড়ে ১২ কোটি বর্গফুট এলাকাজুড়ে তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে।

ডিএনসিসির বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়া ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানোও অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত ডিএনসিসি, মেয়র, কাউন্সিলরবৃন্দ এবং অন্যদের উদ্যোগে ৫ লাখেরর বেশি পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ডিএনসিসির নিজস্ব তহবিল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী থেকে এ পর্যন্ত মোট ৩ লাখ ২৪ হাজার ৫৪৯টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে ‘সবাই মিলে সবার ঢাকা’ এর আওতায় প্রায় ৬৫ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরদের নিজস্ব উদ্যোগে ৯৬ হাজার ১৩০টি এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজসেবকদের উদ্যোগে ১৪ হাজার ৯৪১টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রতিদিনের মতো আজও ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে। বৃহস্পতিবার ৯টি ওয়াটার ব্রাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ৯ ট্রিপে ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভার ব্রিজ, হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়।DNCC-1

বৃহস্পতিবার উত্তরা ৪, ১৩ ও ১৪ নম্বর সেক্টরের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা, মিরপুর ১০, ১২ ও ১৩ নম্বর সেকশনের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা, আসাদগেট, পান্থপথ, গ্রিন রোড, ফার্মগেট, তেজগাঁও কলেজ ও পার্শ্ববর্তী এলাকা, সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ হাসপাতাল, ৬০ ফিট সড়ক, পশ্চিম আগারগাঁও ও পার্শ্ববর্তী এলাকা, বাংলামোটর, মগবাজার, টঙ্গী রোড, দিলু রোড, বনানী সোসাইটি ও পার্শ্ববর্তী এলাকা; মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটি, সুচনা কমিউনিটি সেন্টার রোড, রিংরোড শ্যামলী ও পার্শ্ববর্তী এলাকায় মোট ৮৫ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ১৩ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

এ পর্যন্ত ১০টি ওয়াটার ব্রাউজারের সাহায্যে মোট ৯৫৯টি ট্রিপে মোট ৮৩ লাখ ৫৫ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ কোটি ৫৩ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি