সোমবার ৬ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » other important » করোনা ও দুর্নীতি মামলা থেকে বাঁচতে যুক্তরাজ্য পালালেন বিএনপি নেতা মোরশেদ খান



করোনা ও দুর্নীতি মামলা থেকে বাঁচতে যুক্তরাজ্য পালালেন বিএনপি নেতা মোরশেদ খান


বাংলা নিউজ ব্যাংক :
29.05.2020

নিউজ ডেস্ক: চলমান করোনা সংকটে জনগণের পাশে না থেকে উপরন্তু নিজ ও পরিবারের সুরক্ষায় চার্টার্ড ফ্লাইটে (ভাড়া করা পুরো একটি বিমান) শুক্রবার (২৯ মে) যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছেন বিএনপির সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। এ নিয়ে রাজনৈতিক মহলে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে।

বিশিষ্টজনরা বলছেন, মোরশেদ খান অঢেল সম্পত্তির মালিক। অথচ দেশের এই সংকটময় সময়ে তিনি মানুষের কল্যাণে এগিয়ে না এসে বরং অন্তরালে ছিলেন। এখন নিজ ও পরিবারের সুরক্ষার কথা ভেবে তিনি দেশ ত্যাগ করলেন। এ থেকে তার বিবেক ও রাজনৈতিক মতাদর্শের হীন পরিচয় পাওয়া গেলো।

দায়িত্বশীল একটি সূত্রের বরাতে জানা গেছে, দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে। তখন বিএনপি মতাদর্শের নেতৃবৃন্দ মানুষের পাশে থাকার বিপরীতে নিজেদের দেখভাল ও ভোগবিলাসে ব্যস্ত। তারই ধারাবাহিকতায় এবার মানুষকে সাহায্য করার ভয়ে হংকংয়ে দেশের অর্থ পাচারকারী ও বিএনপির সাবেক দুর্নীতিবাজ পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান পুরো একটি বিমান ভাড়া করে স্ত্রীকে নিয়ে দেশ ছেড়েছেন। মূলত করোনা ও দুর্নীতি মামলা থেকে বাঁচতেই কৌশলে দেশত্যাগ করেছেন মোরশেদ খান।

সূত্রটি আরো জানায়, এম মোরশেদ খান ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। এর আগে বিএনপি ক্ষমতায় থাকাকালে ১৯৯২ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পূর্ণ মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত ছিলেন তিনি। এছাড়া তিনটি জাতীয় নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। সর্বশেষ তিনি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

দেশের প্রথম মোবাইল অপারেটর সিটিসেল ছাড়াও প্যাসিফিক মোটরস, আরব বাংলাদেশ ব্যাংকের মতো বিভিন্ন প্রতিষ্ঠানে মোরশেদ খান ও তার পরিবারের বিনিয়োগ রয়েছে। এছাড়া তার ও তার ছেলের নামে বিদেশে অর্থ পাচারের অভিযোগ আছে। সে অভিযোগে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম বর্তমানে চলমান। তাছাড়া তার ও তার ছেলের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব জব্দ রাখতে বিচারিক আদালতের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

এ ব্যাপারে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান জানান, গতকাল বৃহস্পতিবার (২৮ মে) একটি বিদেশি এয়ারলাইন্স কোম্পানির চার্টার্ড ফ্লাইটে করে মোরশেদ খানের যুক্তরাজ্য যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লাইটটি গতকাল না গিয়ে আজ (শুক্রবার) দুপুর ১টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান ত্যাগ করেছে। ফ্লাইটে যাত্রী ছিলেন কেবল দুই জন (মোরশেদ খান ও তার স্ত্রী নাসরিন খান)।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি