রবিবার ৫ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » ‘জাফরুল্লাহর পরিবার’ করোনা আক্রান্ত, মান্না-ভিপি নুরের ‘ঘুম হারাম’



‘জাফরুল্লাহর পরিবার’ করোনা আক্রান্ত, মান্না-ভিপি নুরের ‘ঘুম হারাম’


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2020

নিউজ ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরীর পর এবার তার স্ত্রী ও সন্তান করোনায় আক্রান্ত হয়েছেন। এ খবর শোনার পর থেকেই রাতে চোখের পাতা এক করেননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ভিপি নুরুল হক নুর। তিনি বারবার নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্নাকে ফোন করে নিজের উদ্বিগ্ন হওয়ার নেপথ্য কারণ বর্ণনা করেছেন। বলেছেন, জাফরুল্লাহর কাছে সপ্তাহে ১/২ দিন তার এমনিতেই যাওয়া হতো। তাই আক্রান্ত হওয়ার সম্ভাবনা শতভাগ। একই কথার পুনরাবৃত্তি করেন মান্নাও। তিনি বলেন, একই অবস্থা তারও।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, পিসিআর ল্যাবে পরীক্ষার মাধ্যমে তার করোনা পজিটিভ আসে। স্বাস্থ্যবিধি না মেনে তার সংস্পর্শে থেকে জাফরুল্লাহর স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরী করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই খবর শোনার পর থেকেই ঘুম হারাম হয়ে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ভিপি নুরুল হক নুর ও নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্নার। কারণ, করোনা সংকটের মধ্যে জাফরুল্লাহর বাসায় একাধিকবার গিয়েছিলেন মান্না ও ভিপি নুর।

সূত্রটি আরো জানায়, করোনা আতঙ্কে বর্তমানে চরম দুশ্চিন্তায় সময় কাটছে মান্না ও ভিপি নুরের। বন্ধ করে দিয়েছেন বাইরে চলাফেরাও। পাশাপাশি জাফরুল্লাহকে ফোন করে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে দুটো সিট বরাদ্দ রাখার জন্যও অনুরোধ করেছেন তারা। সঙ্গে এও বলেছেন, তাদের করোনা পজিটিভ হলে তা যেন কাউকে না জানানো হয়।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, দলীয় রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবে এটা নতুন কোন নাটক হতে পারে বিএনপি-জামায়াত চক্রের। মূলত তারা চাইছেন গণস্বাস্থ্য কেন্দ্রের মানহীন করোনা শনাক্ত কিটের অনুমোদন বাগিয়ে বাণিজ্য করতে। আর সেটা করতে একের পর এক মিথ্যে নাটক সাজিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরির অপপ্রয়াস চালাচ্ছে স্বাধীনতাবিরোধী এই চক্রটি। এ ব্যাপারে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি