শনিবার ৪ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » জেলার খবর » ‘করোনা প্রতিরোধ যুদ্ধে জীবনের মায়া তুচ্ছ করে কাজ করছেন পুলিশ সদস্যরা’



‘করোনা প্রতিরোধ যুদ্ধে জীবনের মায়া তুচ্ছ করে কাজ করছেন পুলিশ সদস্যরা’


বাংলা নিউজ ব্যাংক :
25.06.2020

নিউজ ডেস্ক: করোনা জয় করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৩৪ জন সদস্য কাজে যোগ দিয়েছেন। করোনাজয়ী পুলিশ সদস্যদের বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে অভিনন্দন ও বিভিন্ন সামগ্রী উপহার দেয়া হয়েছে। বুধবার (২৪ জুন) দুপুরে নগরীর পুলিশ লাইনে করোনাজয়ী ৩৪ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। তাদের বিভিন্ন উপহার সামগ্রী দেয়া হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এ পর্যন্ত চার থানা ও বিভিন্ন ইউনিটের করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হওয়া সদস্য সংখ্যা ১৮৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ৭৬ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বুধবার কর্মস্থলে যোগ দিয়েছেন ৩৪ জন। তাদের মধ্যে ছয়জন এসআই, একজন টিএসআই, ছয়জন নায়েক ও ১৬ জন কনস্টেবলসহ বিভিন্ন পদমর্যাদার ৩৪ জন সদস্য।

করোনা জয় করে কর্মস্থলে ফেরা এসব পুলিশ সদস্যকে অভিনন্দন জানিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, মূল্যবোধসম্পন্ন মানবিক পুলিশ, জনগণের পুলিশ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, করোনার দুর্যোগে আমরা সেই পুলিশ হিসেবে নিজেকে তুলে ধরতে পেরেছি। দুর্যোগ চলে গেলেও তা ধরে রাখতে হবে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায়দের খাদ্য সহায়তা, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীদের হাসপাতালে আনা, মৃতদের গোসল, দাফন ও সৎকারে গিয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাস প্রতিরোধ যুদ্ধে জীবনের মায়া তুচ্ছ করে নিরন্তর কাজ করে চলেছেন পুলিশের প্রত্যেক সদস্য। তবে এ মহামারিতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে যে মানবিক ভাবমর্যাদা তথা আস্থা তৈরি হয়েছে, তা যেন কোনোভাবেই ক্ষুণ্ন না হয়। এটি ধরে রাখতে হবে।

তিনি বলেন, পুরোনো কোনো বদনাম যেন আর ঘাড়ে না আসে। সেদিকে লক্ষ্য রেখে দায়িত্ব পালন করতে হবে। জনগণের সঙ্গে কোনো প্রকার অসৌজন্যমূলক আচরণ করা যাবে না। পুলিশের প্রতি জনগণের অস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে হবে। আইজিপির নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌঁছে দেয়ায় পুলিশের যে মানবিক গুণাবলি প্রকাশ পেয়েছে তা ধরে রেখে মাঠে কাজ করতে হবে। নিষ্ঠার সঙ্গে জনগণের পাশে থাকতে হবে।

এ সময় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হওয়া সব পুলিশ সদস্যকে অভিনন্দন জানান পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। বর্তমানে যারা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সম্মুখযোদ্ধাদের আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন শাহাবুদ্দিন খান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি