শনিবার ৪ জুলাই ২০২০



সাহারা খাতুনকে বিএসএমএমইউতে স্থানান্তর শনিবার


বাংলা নিউজ ব্যাংক :
27.06.2020

নিউজ ডেস্ক: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনকে শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থানান্তর করা হবে। সাহারা খাতুনের ভাগিনা মজিবর রহমান শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

সকাল ১১টার দিকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আবারো তাকে (সাহারা খাতুন) আইসিইউ নেয়া হয়েছে বলে তিনি জানান।

মজিবর রহমান বলেন, ওই সময় তার হার্টবিট পাওয়া যাচ্ছিল না। পরে চিকিৎসকরা অনেক চেষ্টা করে হার্টবিট ফিরিয়ে আনেন। এরপর তাকে আইসিইউতে নেয়া হয়।

‘এ অবস্থায় সিদ্ধান্ত নেয়া হয়েছে- শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) তাকে নেয়া হবে। সব কাগজপত্র জমা দেয়ার পর, সম্ভবত ১১টা নাগাদ তাকে বিএসএমএমইউ-তে নেয়া হতে পারে।’

তিনি আরো বলেন, সাহারা খাতুনের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বলা হয়েছে- উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া যেতে পারে। তবে বিদেশে নেয়ার বিষয় এখনো আমরা সিদ্ধান্ত পাইনি। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।

এর আগে সাহারা খাতুনের অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়।

গত ২ জুন সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি