শনিবার ৪ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » ভার্চুয়াল আলোচনার নামে বিএনপি নেতাদের খোশগল্প, বিরক্ত কর্মীরা



ভার্চুয়াল আলোচনার নামে বিএনপি নেতাদের খোশগল্প, বিরক্ত কর্মীরা


বাংলা নিউজ ব্যাংক :
27.06.2020

নিউজ ডেস্ক: জাতীয় বাজেট, করোনা সংকটে সরকারের উদ্যোগ, স্বাস্থ্যব্যবস্থা ও উত্তরণের নামে ভার্চুয়াল আলোচনায় সমালোচনা না করে, দিকনির্দেশনা না দিয়ে খোশগল্পে মেতে ওঠায় বিএনপির শীর্ষ নেতাদের প্রতি বিরক্ত দলটির নেতা-কর্মীরা। জানা গেছে, ভার্চুয়াল আলোচনায় দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে গঠনমূলক আলোচনা বাদ দিয়ে ২৫ জুন একটি জুম মিটিংয়ে খোশগল্প ও হাসিঠাট্টায় মেতে ওঠায় বিএনপির সংসদ সদস্যদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিএনপির তৃণমূল নেতা-কর্মীরা বলছেন, ভার্চুয়াল আলোচনার নামে অনলাইনে নেতা-কর্মীদের ভিড় জমিয়ে বিএনপির সংসদ সদস্যরা খোশগল্প ও হাসিঠাট্টা করেছেন। তাদের এই আলোচনায় করোনাকালে দলের রাজনীতি ও করণীয় নিয়ে কোন দিকনির্দেশনা পাননি কর্মীরা। উল্টো মোবাইলের ডাটা খরচ করে কর্মীদের আলোচনা দেখার নামে হয়রানি করা হচ্ছে। ২৫ জুনের ভার্চুয়াল আলোচনায় রাজনীতির চেয়ে বেশি ব্যক্তিগত আলোচনা করেছেন বিএনপির  চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের মো. জাহিদুর রহমান জাহিদ, বগুড়া-৪ আসনের মো. মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার ও নারী কোটার সাংসদ ব্যারিস্টার রুমিন ফারহানা।  বগুড়া-৬ থেকে নির্বাচিত গোলাম মোহাম্মদ সিরাজ এমপির সঞ্চালনায় এই বৈঠক নিয়ে ক্ষোভ বিরাজ করছে দলটির বিভিন্ন পর্যায়ের কর্মীদের মাঝে। তৃণমূল নেতারা বলছেন, পকেটের পয়সা খরচ করে খোশগল্প শুনতে রাজি নয় কর্মীরা। কোন দিকনির্দেশনা না দিয়ে ব্যক্তিগত আলোচনার নামে দলীয় কর্মীদের সাথে মশকরা করা হচ্ছে। করোনাকালে হাইকমান্ড এই ধরনের মশকরা না করলেও পারত।

এদিকে জানা গেছে, আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্ত থাকলেও তিনি কোনো বক্তব্য দেননি। সংসদ সদস্যদের খোশগল্প ও হাসিঠাট্টায় বিরক্ত হয়ে মির্জা ফখরুল পুরো আলোচনাজুড়ে নীরবতা পালন করেন বলেও জানা গেছে।

ভার্চুয়াল আলোচনা নিয়ে তৃণমূল নেতাদের অসন্তোষের বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ভার্চুয়াল আলোচনায় এমপি নিজেদের কথা বলেছেন। তবে দলের কিছু বিষয় নিয়েও কথা হয়েছে। এখন সবাইকে তো খুশি করা সম্ভব নয়। তবে আশাকরি আগামী আলোচনায় কোন বিতর্কের সুযোগ রাখব না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি