শনিবার ৪ জুলাই ২০২০



‘ফটোসেশনের মধ্যেই বিএনপির কার্যক্রম সীমাবদ্ধ’


বাংলা নিউজ ব্যাংক :
28.06.2020

নিউজ ডেস্ক: করোনার এই দুর্যোগের মধ্যেও লোক দেখানো ত্রাণ বিতরণের ফটোসেশনের মধ্যেই বিএনপি তাদের কার্যক্রম সীমাবদ্ধ রেখেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, মানুষ আশা করেছিল, করোনার এ সময়ে বিএনপি বাদানুবাদের রাজনীতি থেকে বেরিয়ে আসবে। কিন্তু প্রকৃতপক্ষে তারা তাদের চিরাচরিত মিথ্যাচার আর বিষোদগারের রাজনীতি ত্যাগ করতে ব্যর্থ হয়েছে। এমনকি তারা মানুষের পাশেও দাঁড়ায়নি।

বাংলাদেশ ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে যে দৃষ্টান্ত তৈরি করেছে এবং করোনা মহামারিতে দেশের খেটে-খাওয়া মানুষের প্রতি রাষ্ট্রের পক্ষ থেকে যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তা সারাবিশ্বের সামনে মানবিকতার পরম উদাহরণ, উল্লেখ করেন ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি এ ধরণের কোনো উদাহরণ তৈরি করতে পারেনি বরং ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ে লাখ লাখ মানুষের প্রাণহানির পর সংসদে দাঁড়িয়ে খালেদা জিয়া চরম দায়িত্বহীনভাবে কথা বলেছিলেন। যত মানুষ মারা যাবার কথা ছিল, তত মারা যায়নি।

বিএনপি নেতা-কর্মীদের করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর হার নিয়ে তাদের মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য প্রসঙ্গে ড. হাছান বলেন, করোনায় আক্রান্ত সবার দ্রুত সুস্থতা ও মৃত্যু সবার আত্মার শান্তি কামনা করি। দেশে করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যুহার ১ দশমিক ২৮ শতাংশ, আর মির্জা ফখরুল সাহেব বলেছেন, তাদের ২৮৪ জন আক্রান্ত ও ৭৩ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ বিএনপির নেতাকর্মীদের মৃত্যুহার ২১ শতাংশ- এ নিয়ে আপনাদের মতো আরো অনেকেই প্রশ্ন রেখেছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি