শনিবার ৪ জুলাই ২০২০



ধুলো জমা মরচে ধরা চশমা পরায় ‘উন্নয়ন’ দেখে না বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
28.06.2020

নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আগ্রাসন চলছে বাংলাদেশেও। সরকার এ পরিস্থিতি শক্ত হাতে মোকাবিলা করছে। নিয়েছে সঠিক ও নানা কার্যকরি পদক্ষেপ। যার কারণে স্বাস্থ্যখাত থেকে শুরু করে অর্থনীতির চাকাসহ মৌলিক চাহিদা মেটাতে সক্ষম হয়েছে সরকার। উন্নয়ন হচ্ছে করোনা সংকট পরিস্থিতির। কিন্তু এমন পরিস্থিতিতে সরকার ও জনগণের পাশে না দাঁড়িয়ে সমালোচনা এবং মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে।

এতে ক্ষমতাসীন দলের রাজনীতিবিদরা বলছেন- করোনাকালীন পরিস্থিতিতেও বিএনপি ধুলো জমা মরচে ধরা চশমা পরার কারণে সরকারের সঠিক পদক্ষেপ, উন্নয়ন দেখতে পাচ্ছে না।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি করোনা সংকটের শুরু থেকেই ভুল ধরিয়ে দেয়ার বদলে সরকারের বিরুদ্ধে অন্ধ সমালোচনা আর নেতিবাচক বক্তব্যের চর্বিত চর্বন করে যাচ্ছে। তারা এই সমালোচনা-মিথ্যাচার করে ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধাদের মনোবল নষ্ট করার অপপ্রয়াস চালাচ্ছে।

‘করোনার মতো বৈশ্বিক এ মহামারি মোকাবিলায় শেখ হাসিনা সরকারের উদ্যোগগুলো বিএনপির চোখে পড়ে না। তারা ধুলো জমা মরচে ধরা চশমা পড়ে আছে বলেই সরকারের উন্নয়ন দেখতে পায় না।’

তিনি ধুলো জমা মরচে ধরা চশমা সরিয়ে এ সংকটে মানুষের পাশে দাঁড়িয়ে ও সরকারের কার্যক্রমে সহযোগিতা করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। এটা তাদের কার্যক্রম ও বক্তব্যে এরইমধ্যে পরিষ্কার হয়ে উঠেছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধী দলসমূহ নানা উদ্যোগ নিয়েছে। করোনা তহবিল গঠন, ত্রাণ কার্যক্রম, করোনা ক্যাম্প চালুসহ সরকারকে সহায়তা করে যাচ্ছে। আমরা সব রাজনৈতিক দলের প্রতি সরকারকে সহায়তা করার আহ্বান জানিয়েছি। কিন্তু বিএনপির দায়িত্বশীল ভূমিকা পালন না করে সরকারের বিরুদ্ধে ঢালাওভাবে সমালোচনা করে যাচ্ছে।

এ দল সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, সংকটকে শেখ হাসিনা সরকার সম্ভাবনায় রূপ দিতে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। আর বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। এটা তাদের কার্যক্রমে এরইমধ্যে পরিষ্কার হয়ে উঠেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন অগ্রযাত্রা হচ্ছে তাতে বিএনপি প্রতিনিয়ত বিদ্বেষ মনোভাব পোষণ করে যাচ্ছে। বিএনপির বিদ্বেষী মনোভাবের কারণে জনবিচ্ছিন্ন হয়ে তারা দল নিয়ে শঙ্কিত হয়ে পড়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি