শনিবার ৪ জুলাই ২০২০



বৈশ্বিক করোনা সংকটে রাজনীতির অশুভ খেলায় মেতেছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
29.06.2020

নিউজ ডেস্ক: আন্দোলন সংগ্রাম ও নির্বাচনে ব্যর্থ হয়ে বৈশ্বিক করোনা সংকটকে পুঁজি করে রাজনীতির অশুভ খেলায় মেতেছে বিএনপি। সংশ্লিষ্টদের দাবি, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার যখন সবাইকে নিয়ে সম্মিলিত ও সমন্বিত প্রয়াস চালিয়ে যাচ্ছে, তখন বিএনপি প্রতিহিংসা ছাড়া আর কিছুই দেখতে পায় না। চৌকষ কথার ফুলঝুড়ি আর গলাবাজি ছাড়া এখনো পর্যন্ত জাতিকে কিছুই দিতে পারেনি বিএনপি।

বরাবরের মতো বিএনপি তাদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের মরচে ধরা অকার্যকর হাতিয়ার ব্যবহার করছে।

বিশ্বের বহু দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে। কিন্তু দেশে করোনা পরিস্থিতিতে বিএনপি কি ভূমিকা নিয়েছে?

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনা পরিস্থিতির সময়ে তাদের দলের চেয়ারপার্সনসহ বেশির ভাগ সিনিয়র নেতারাই হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। তারা বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না। শুধুমাত্র দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গুটিকয়েক সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে দেখা গেছে। এ সময় তাদের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত রয়েছে বলেও জানিয়েছেন বিএনপি নেতারা।

এ বিষয়ে একাধিক বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, একটা রাজনৈতিক দল হিসেবে বিএনপির উচিত ছিল দেশে করোনাভাইরাসের পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানো। কিন্তু তারা কাঙ্ক্ষিতভাবে এই সময়ে জনসমর্থন অর্জন করতে পারেনি।

তারা বলেন, কোনো পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে সমালোচনা ছাড়া বিএনপি এখনো পর্যন্ত জনগণের জন্য বা জাতির জন্য কথার ফুলঝুড়ি ছাড়া বিকল্প কিছু করতে পারেনি। বরং এই সময়ে তারা দলের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত রেখে জনগণ থেকে দূরে অবস্থান করছেন। ফলে জনগণও তাদের প্রতি আরো দিন দিন আস্থাহীন হয়ে পড়ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি