শুক্রবার ৭ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » করোনায় মৃত কর্মীদের তালিকায় সীমাবদ্ধ বিএনপি, নেই কোন সহায়তা



করোনায় মৃত কর্মীদের তালিকায় সীমাবদ্ধ বিএনপি, নেই কোন সহায়তা


বাংলা নিউজ ব্যাংক :
01.07.2020

নিউজ ডেস্ক: কোভিড-১৯ আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে। পাশাপাশি আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। বৃহস্পতিবার (২৫ জুন) এ তথ্য দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। করোনায় দলীয় কর্মীদের মৃত্যুর ঘটনা নিয়ে প্রেস ব্রিফিং করে সমবেদনা আদায়ের প্রচেষ্টা করলেও মৃত দলীয় কর্মীদের পরিবারের খোঁজ নেয়া এমনকি কোন সহায়তায় করা হয়নি দলের পক্ষ থেকে।

বিএনপি সূত্রে জানা গেছে, ৭৩ জনের মৃত্যুর মধ্যে ঢাকা বিভাগে ৩৬ জন, কুমিল্লা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৪, সিলেট বিভাগে ২ ময়মনসিংহ বিভাগে ১ ও ফরিদপুরে ১ জন। এছাড়া দলটিতে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। অনেক নেতা-কর্মী আক্রান্ত হয়ে তথ্য গোপন করছেন বলেও জানা গেছে।

তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো, করোনায় মৃত ও আক্রান্ত বিএনপি কর্মীদের তালিকা প্রকাশ করে দায় সেরেছে দলটির হাইকমান্ড। মৃত ও আক্রান্ত কর্মীদের পরিবারদের দেয়া হয়নি এক টাকারও আর্থিক সহায়তা। ফোন করে নেয়া হয়নি খোঁজও। দলীয় স্বার্থে করোনা নিয়ে রাজনীতি করলেও অবহেলিত রয়ে গেছেন দলটির ক্ষতিগ্রস্ত কর্মীরা। যার কারণে দলীয় হাইকমান্ডের এমন কৌশলী আচরণে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূলের কর্মীরা।

পরিচয় গোপন রাখার শর্তে ঢাকা বিভাগের একাধিক ক্ষুব্ধ বিএনপি নেতারা বলেন, করোনা সংকটে মৃত ও আক্রান্ত দলীয় কর্মীদের পরিবারের পাশে দাঁড়ানোটা বিএনপির নৈতিক দায়িত্ব। কিন্তু এখন পর্যন্ত মৃত কর্মীদের পরিবারকে কোন আর্থিক সহায়তা দেয়া হয়নি। ফোন করে তাদের পরিবারদের সমবেদনাও জানানো হয়নি।

সংকটে যদি নেতাদের মুখ থেকে সান্ত্বনার বাণীও না শোনানো হয়, তাহলে তো দলের প্রতি কর্মীদের অনাস্থা বেড়ে যায়। তৃণমূল নেতারা এই অবস্থার কথা চিন্তা করলেও শীর্ষ নেতারা এসব নিয়ে ততোটা চিন্তিত নন। বিষয়টি দুঃখজনক।

এদিকে করোনায় মৃত ও আক্রান্ত কর্মীদের আর্থিক সহায়তা না দেয়া নিয়ে চলমান সমালোচনার বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, দেখুন-কেবল তো লিস্ট করা হয়েছে। যাচাই-বাছাই চলবে, তারপর আর্থিক সহায়তার বিষয়টি আসবে। হুটহাট করে সব করা যায় না। আর মৃত্যুর তো কোন মূল্য হয় না। এরপরও শোক কাটিয়ে উঠতে পরিবারগুলোকে সাধ্যমতো সহায়তা দেয়া হবে। সেজন্য একটু অপেক্ষা করতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি