শুক্রবার ৭ অগাস্ট ২০২০



ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
02.07.2020

নিউজ ডেস্ক: বিএনপি জনগণের কাছে প্রত্যাখ্যান হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। দলটি চক্রান্তের চোরাপথ দিয়ে ক্ষমতায় আসার অপচেষ্টা করছে। এজন্য তারা মরিয়া হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে মনে করেন বিশিষ্ট রাজনীতিবিদরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেন, বিএনপি নামক দলটি জনগণের আস্থা হারিয়ে এখন ষড়যন্ত্র বেছে নিয়েছে। এভাবে তারা কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। কারণ দেশের মানুষ তাদের চায় না। তাই তারা চোরাপথ দিয়ে ক্ষমতা আসতে মরিয়া হয়ে উঠেছে।

তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশে আবার রক্তস্রোত বইয়ে দেবে। এজন্য দেশের মানুষ ও নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। অপরাজনীতির হোতা বিএনপি নামক অপশক্তি যেন আর ক্ষমতায় না আসতে পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।। এই অপশক্তি জঙ্গিবাদের পৃষ্টপোষক। এরাই দেশে সাম্প্রদায়িক অপরাজনীতির সূচনা করেছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনেও ফেল, নির্বাচনেও ফেল। এই দল ফেলের মধ্যেই আছে। নেতিবাচক রাজনীতির কারণে মানুষ আর তাদের সঙ্গে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অর্জন বিএনপি নেতিবাচক রাজনীতির উপর সংকটের যে কালো ছায়া ফেলেছে, তা থেকে দলটির নিস্তারের কোন উপায় নেই।

আওয়ামী লীগে যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্প্রতি এক অনুষ্ঠানে বলেন, বিএনপি প্রতিটি বিষয় নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অপপ্রচারে লিপ্ত থাকে। তারা জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। তারা সত্য কথা বললেও জনগণ তা বিশ্বাস করে না। মিথ্যাবাদী রাখাল বালকের সঙ্গে বিএনপির নেতাদের তুলনা করেন হাছান মাহমুদ।

তিনি বলেন, তাদের নেত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতির দায়ে কারাগারে ছিলেন। তার পরেও তারা মিথ্যাচার করে। বিএনপির নেতারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন হা-হুতাশ করছে। কোনো আন্দোলনে সফল হতে না পেরে এখন মিথ্যাচারই তাদের একমাত্র পুঁজি।

তিনি আরো বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এখন গুজবের কারখানা। তারা সেখান থেকে অপপ্রচার চালাচ্ছে, গুজব রটাচ্ছে। গুজব ছাড়ানোর পেছনে বিএনপি নেতাদের হাত আছে। দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি মহল দেশের মধ্যে ও দেশের বাইরে গুজব ও আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।

সাম্প্রদায়িক অশুভ শক্তির তৎপরতা নিষ্ক্রিয় হলেও গোপন ষড়যন্ত্র বন্ধ হয়নি। সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র করছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি