শুক্রবার ৭ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Breaking » ছাত্রদলের কোন্দলের দায় এড়াতে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে জখম



ছাত্রদলের কোন্দলের দায় এড়াতে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে জখম


বাংলা নিউজ ব্যাংক :
02.07.2020

দলীয় কোন্দলের জেরে নিজেদের সংঘাতের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে এবার ছাত্রলীগের উপর হামলার ঘটনা ঘটিয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছে ছাত্রদল কর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদদীন হলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগ নেতা ইমাম হাসানের ওপর ছাত্রদলের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। করোনা পরিস্থিতিতে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বুধবার (১ জুলাই) সন্ধ্যায় টিএসসি এলাকায় মাইকিং করাকালীন সময়ে ছাত্রলীগ নেতা ইমাম হাসানসহ দুজনকে কুপিয়ে আহত করে ছাত্রদলের সন্ত্রাসীরা।

আহত ছাত্রলীগ নেতা ইমাম হাসান বলেন, করোনা পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টি মাইকিং করছিলাম। এসময় টিএসসি এলাকায় ছাত্রদলের একাধিক নেতারা একত্রিত হয়ে স্বাস্থ্যবিধি অমান্য করে আড্ডা দিচ্ছিলে। টিএসসির এক কোনায় ছাত্রদল নেতা মাহফুজ তার বান্ধবীকে নিয়ে ঘনিষ্ঠভাবে বসে ছিলেন। এসময় উপস্থিত জনৈক ছাত্রদল নেতা মাহফুজের বান্ধবীকে নিয়ে কটূক্তি করলে তিনি খেপে গিয়ে কটূক্তিকারী ছাত্রদল নেতাদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। তর্কের এক পর্যায়ে মাহফুজকে মারধর করে তারা। ঘটনাচক্রে তাদের পাশ দিয়ে সচেতনতামূলক মাইকিং করে যাচ্ছিলাম আমি ও আমার দুই বন্ধু। ছাত্রদল নেতারা নিজেদের কোন্দলের সৃষ্ট ঝামেলার দায় এড়াতে কৌশলে ছাত্রলীগ নেতাদের ঘাড়ে চাপাতে তাদের সাথে শব্দ দূষণের অজুহাত দিয়ে তর্ক শুরু করেন। একপর্যায়ে ছাত্রদল নেতারা বিনা উসকানিতে এবং কোন কারণ ছাড়াই আমাদের উপর ঝাঁপিয়ে পড়ে ও এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে শুরু করে। সন্ত্রাসীদের হামলায় মানিক নামে ছাত্রলীগ নেতার হাত ভেঙে গেছে। পরে সংঘর্ষের ঘটনায় নিজেদের দায় এড়াতে তারা ছাত্রলীগ নেতাদের দায়ী করে মিথ্যাচার করে গণমাধ্যমে। বিষয়টি দুঃখজনক।

ঢাবিতে দলীয় নেতাদের আক্রমণে ছাত্রলীগ নেতাদের আহত হওয়ার বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, টিএসসিতে ছাত্রদল নেতাদের সাথে বেয়াদবি করেছেন ছাত্রলীগ নেতারা। তাদের মধ্যে তর্কাতর্কির কথা শুনেছি। ছাত্রদল নেতার বান্ধবীকে নিয়ে কটূক্তি করা নিয়ে সমস্যা শুরু হয় বলে জেনেছি। বিষয়টি নিয়ে খোঁজ নিচ্ছি। ক্যাম্পাসে উভয় দলের নেতাদের সহিষ্ণুতা বজায় রাখার আহ্বান জানাচ্ছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি