শুক্রবার ৭ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » other important » মিথ্যাচার অব্যাহত রেখেছে বিএনপির গুজব সেলের সদস্যরা



মিথ্যাচার অব্যাহত রেখেছে বিএনপির গুজব সেলের সদস্যরা


বাংলা নিউজ ব্যাংক :
04.07.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে যেখানে পুরো পৃথিবী স্তম্ভিত। এমন পরিস্থিতিতেও থেমে নেই বিএনপির গুজব সৃষ্টিকারী দলের সদস্যরা। তারা দেশ-বিদেশের বিভিন্ন স্থানে অবস্থান করে গুজব সেলের মাধ্যমে সরকারের বিরুদ্ধে নানা ধরনের মিথ্যাচার অব্যাহত রেখেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, লন্ডন ও সুইডেনের পাশাপাশি রাজধানীর নয়াপল্টনে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকেও নিয়মিত গুজব সৃষ্টিকারীরা কাজ করে যাচ্ছেন।

সূত্র জানায়, যেকোনো ইস্যুতেই দলটির বিভিন্ন স্তরের কর্মহীন নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে এসে সরকারের বিরুদ্ধে নানা রকম গালগল্প তৈরি করেন। পরবর্তীতে সেগুলো জনমনে বিভ্রান্তি তৈরির উদ্দেশ্যে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে প্রচার করা হয়। প্রচারের আগে সেগুলো কেন্দ্রীয় নেতাদের তারা দেখিয়ে নেন এবং কী উদ্দেশ্যে প্রচার করবেন সে বিষয়েও বিস্তর পরামর্শ করেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দফতরে থাকা এক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিদিন বিএনপির সিনিয়র নেতারা সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করার জন্য বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দায়িত্ব দেন। পরবর্তীতে তারা সিনিয়র নেতাদের নির্দেশনা অনুযায়ী দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র নিয়ে কাজ করেন।

তিনি বলেন, বিভিন্ন ইস্যুতে দেশকে অস্থিতিশীল করতে বিদেশ থেকে বিশেষ করে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, সুইডেন ও লন্ডন থেকে অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে। আর এসবের দেখভাল ও নিয়ন্ত্রণের কাজ করেন বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই।

এ বিষয়ে বিএনপিপন্থী একাধিক বুদ্ধিজীবী ও রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, এই মুহূর্তে বিএনপির উচিত নিজেদের সাংগঠনিক দক্ষতা বৃদ্ধি করা। কিন্তু তা না করে তারা সরকারের বিরুদ্ধে অহেতুক সমালোচনা ও মিথ্যাচার করে ব্যস্ত সময় পার করছেন।

তারা বলেন, একটা বড় রাজনৈতিক দল হিসেবে জনগণ বিএনপির কাছ থেকে অনেক কিছু আশা করে। কিন্তু তারা জনগণের সেই আশা-আকাঙ্ক্ষার তোয়াক্কা না করে সর্বক্ষণ দলীয় স্বার্থে শুধু সরকারের সমালোচনায় ব্যস্ত। যার ফলে জনগণ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। যা একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপির নিকট হতে কোনোভাবেই কাম্য নয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি