বুধবার ১২ অগাস্ট ২০২০



এন্ড্রু কিশোরের শেষকৃত্য ১৫ই জুলাই


বাংলা নিউজ ব্যাংক :
07.07.2020

সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের শেষকৃত্য অনুষ্ঠিত হবে আগামী ১৫ই জুলাই, রাজশাহীতে। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে বরেণ্য কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর সোমবার (৬ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে রাজশাহীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়।

এন্ড্রু কিশোরের মেয়ে সজ্ঞা (২৬) ও ছেলে সপ্তক (২৪) অস্ট্রেলিয়ায় পড়াশোনা করছেন। তারা দেশে ফেরার পর ১৫ই জুলাই এন্ড্রু কিশোরের শেষকৃত্য অনুষ্ঠিত হবে। দুলাভাই ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস জানান, আগামীকাল এন্ড্রু কিশোরের ছেলে অস্ট্রেলিয়া থেকে ফিরবেন। আগামী ১৪ জুলাই অস্ট্রেলিয়া থেকে রাজশাহীতে ফিরবেন তার কন্যা। এরপর ১৫ই জুলাই সকালে ধর্মীয় আচার অনুষ্ঠান শুরু হবে। পরে শ্রদ্ধা জানাতে রাখা হবে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে (অনুমতি সাপেক্ষে)। এরপর তাকে সমাহিত করা হবে বাবা-মায়ের কবরস্থানেই।

তিনি আরো জানান, এন্ড্রু কিশোরের শেষ ইচ্ছাতেই তাকে রাজশাহীতে সমাহিত করা হবে। এর আগে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সময়েও তিনি বলে গেছেন তাকে যেনো রাজশাহীতে বাবা মায়ের পাশে সমাহিত করা হয়।

প্রায় ১ বছর ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। ৯ মাস সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ১১ জুন দেশে ফিরেন তিনি। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ছয়টি ধাপে তাকে মোট ২৪টি কেমোথেরাপি দেয়া হয়। ক্যান্সার ছাড়াও এন্ড্রু কিশোর কিডনি ও হরমোনজনিত সমস্যায় ভুগছিলেন।

সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে গত ২০ জুন রাজশাহীতে বোন ডা. শিখা বিশ্বাসের নগরীর মহিষবাথান এলাকার বাসায় ওঠেন এন্ড্রু কিশোর। বোন ও দুলাভাই দুজনই চিকিৎসক হওয়ায় তাদের তত্ত্বাবধানেই চিকিৎসা ছিলেন এন্ড্রু কিশোর।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি