বুধবার ৫ অগাস্ট ২০২০



দেশের উন্নয়নে বিএনপিই সবচেয়ে বড় বাধা


বাংলা নিউজ ব্যাংক :
25.07.2020

বর্তমানে বাংলাদেশের উন্নয়নে বিএনপিকেই ‘সবচেয়ে বড় বাধা’ বলে মনে করছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা। গণতান্ত্রিক রাজনীতিতে পরাজিত হয়ে দলটি এখন অপপ্রচারের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে বলেও মনে করেন তারা।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার একটি সুখী, সমৃদ্ধশালী এবং বাসযোগ্য বাংলাদেশ গড়তে নিরলসভাবে পরিশ্রম করছে। উন্নয়নের জন্য আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করতে সক্ষম হলেও বিএনপি-জামায়াতের নেতৃত্বে কুচক্রী মহল এই অর্জনের বিরুদ্ধে মিথ্যাচার করছে। বিএনপি-জামায়াত অনেক বছর ধরে একের পর চক্রান্ত করেই চলেছে। রাজপথের রাজনীতি ছেড়ে তারা অপপ্রচারের রাজনীতি করছে। সরকারের অর্জন ও ভালো কাজে তাদের গা জ্বলে, হিংসা হয়।

তারা বলছেন, বিএনপি-জামায়াত বাংলাদেশ বিরোধী আন্তর্জাতিক চক্রের প্ররোচনায় পড়ে মিথ্যাচার করছে। তারা অপপ্রচার চালিয়ে সরকার ও দেশকে বিব্রত করার চেষ্টা করছে। দেশের উন্নয়নে অংশীদার না হয়ে দেশ ও সরকারের অর্জনকে বিতর্কিত ও ম্লান করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশের জিডিপির প্রবৃদ্ধি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। যেকোনো সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছে দেশ। কিছু ক্ষেত্রে বাংলাদেশ ভারতের চেয়েও এগিয়ে রয়েছে। এমন অভাবনীয় উন্নয়নে সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে। অর্থনীতিবিদরা দেশের উন্নয়নকে অবাক চোখে দেখছেন। তবে এই উন্নয়ন শুধু বিএনপি নেতাদের চোখে পড়ে না। তারা শুধু সরকারের সমালোচনায় ব্যস্ত।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে দেশের এগিয়ে যাওয়া দেখে গা জ্বালা করছে বিএনপির। তারা সরকারের উন্নয়ন ও অর্জন সহ্য করতে পারছে না। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মিথ্যাচার ও অপপ্রচারের রাজনীতি থেকে বের হয়ে দেশের উন্নয়নে কাজ করা উচিত বিএনপির। রাজনীতির লক্ষ্য শুধু ক্ষমতায় বসা নয়। তবে বিএনপি ক্ষমতার রাজনীতি ছাড়া কিছুই বোঝে না। বিএনপি কোনদিনই জনগণের কথা ভাবেনি। ভাবলে তারা সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী অপপ্রচার চালাতে পারতো না। করোনা সংকট নিয়ে মিথ্যাচার করে তারা মূলত সরকারকে চাপে ফেলতে চায়।

রাজনৈতিক বিশ্লেষক বিভূরঞ্জন সরকার বলেন, মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বিশ্বের বড় বড় রাষ্ট্র হিমশিম খাচ্ছে। এমন অবস্থায় দেশের সরকার জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে দেশবিরোধী চক্র বিএনপি-জামায়াত সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব-অপপ্রচার ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির কাজে ব্যস্ত।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি