বুধবার ১২ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » প্রতিমন্ত্রী পলকের জনসেবা নিয়ে জামায়াতের গুজব, সতর্ক থাকার আহ্বান



প্রতিমন্ত্রী পলকের জনসেবা নিয়ে জামায়াতের গুজব, সতর্ক থাকার আহ্বান


বাংলা নিউজ ব্যাংক :
26.07.2020

নিউজ ডেস্ক: জুনাইদ আহমেদ পলক। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশকে এগিয়ে নেয়ার পাশাপাশি দুর্যোগে-সংকটে সব সময় পাশে দাঁড়ান মানুষের। শুধু নিজ সংসদীয় এলাকা নাটোরের সিংড়ায় নয় পুরো বাংলাদেশ জুড়েই তিনি কাজ করছেন নিরলস। করোনার সাথে নতুন করে যোগ হওয়ায় বন্যায়ও থেমে নেই মন্ত্রী পলকের মানুষের সহায়তায় অবিরাম ছুটে চলা। কিন্তু পলকের সহায়তা কর্মকাণ্ডকে বিতর্কিত করতে জামায়াত-শিবির নিয়ন্ত্রিত ফেসবুক পেজ এর মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে।

জানা গেছে, চলমান বন্যায় আত্রাই নদীর পানি বেড়ে নাটোরের সিংড়ায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ২৪ জুলাই বিপাকে থাকা মানুষের পাশে ছুটে যান স্থানীয় সংসদ সদস্য ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় তিনি সিংড়া উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। দলীয় নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন। সড়ক ডুবে যাওয়ায় অন্যান্য যানবাহনে চলাচল করতে অসুবিধা হওয়ায় তিনি মোটরসাইকেল চালিয়ে বন্যাদুর্গত এলাকা ঘুরে দেখেন। এসময় কখনও কখনও কোমর পানিতে নেমে হেঁটে দুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সঙ্গে কথা বলেন এবং নিজ হাতে খাদ্য সহায়তা পৌঁছে দেন পলক। শিগগিরই বন্যাকবলিত মানুষদের মাঝে আবারও ত্রাণ সামগ্রী বিতরণেরও ঘোষণা দেন জনপ্রিয় এই প্রতিমন্ত্রী। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাছে তৎক্ষণাৎ ছুটে যাওয়ায় সংবাদটি গণমাধ্যমে প্রচারিত হলে ব্যাপক প্রশংসায় ভাসেন তিনি।

এদিকে বন্যায় কাদা-পানি মাড়িয়ে জনগণের খোঁজ-খবর নিয়ে তাদের সাহস জোগানোয় মন্ত্রী পলককে নানা কায়দায় জনগণের সামনে অসচেতন প্রমাণ করতে মিথ্যা প্রচারণায় নেমেছে জামায়াত-শিবির নিয়ন্ত্রিত ফেসবুক পেজ বাঁশেরকেল্লা। জীবনের ঝুঁকি নিয়ে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল করে প্রতিমন্ত্রী পলকের সম্মানহানির অপচেষ্টা করছে জামায়াত-শিবির চক্র। বন্যায় মোটরসাইকেল নিয়ে দুর্গত এলাকা পরিদর্শন করায় তাকে অসচেতন, করোনা বিস্তারের জন্য দায়ী করে ফেসবুকে বিদ্বেষ ছড়াচ্ছে জামায়াত-শিবির। স্থানীয় জনগণের সংকট নিবারণে এই মহৎ উদ্যোগকে বিতর্কিত করে বন্যায় দুর্গতদের জন্য মন্ত্রীর মানবিক সহায়তার বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতেই জামায়াত-শিবির চক্র ফেসবুকে মিথ্যাচার করছে। মূলত জনপ্রিয়তা ও জনপ্রীতির বিষয়টিতে ঈর্ষান্বিত হয়ে দুষ্টু চক্র ফেসবুকে মন্ত্রী পলককে হেয় করতে ট্রল করছে। তবে স্বাধীনতা ও জনবিরোধী এসব চক্রের ষড়যন্ত্র এবং মিথ্যাচারের বিষয়ে সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি