বুধবার ৫ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 4 » রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি!



রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
26.07.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে জনগণের পাশে না থেকে উল্টো এই সংকটকে পুঁজি করে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রে মেতেছে বিএনপি। তারা করোনা নিয়ে অপপ্রচার চালিয়ে প্রবাসীদের বিপদে ফেলার চেষ্টা করছে। সম্প্রতি ইতালি প্রবাসী বিএনপি নেতার এক বক্তব্য দেশটিতে বসবাস করা বাংলাদেশিদের অস্বস্তির মধ্যে রেখেছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, তার এ বক্তব্যের মাধ্যমে আবারো প্রমাণ হলো বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত।

সংশ্লিষ্ট সূত্র মতে, করোনা পরিস্থিতির শুরু থেকেই এই সংকট নিয়ে অপরাজনীতির চেষ্টায় লিপ্ত বিএনপি। তারা জনগণের পাশে না দাঁড়িয়ে শুধুমাত্র প্রেস ব্রিফিং আর অনলাইনে সরকারের সমালোচনায় ব্যস্ত সময় পার করেছেন। তারা এই অপরাজনীতি শুধু দেশের মধ্যেই নয়, আন্তর্জাতিকভাবেও করছে। দলটি যেন সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের বিরোধিতা করছে।

জানা গেছে, সম্প্রতি বিএনপির ইতালি শাখার সাবেক সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন করোনা পরিস্থিতি নিয়ে মিথ্যা বক্তব্য দিয়েছেন। বিএনপি নেতার এ বিভ্রান্তিকর তথ্যের উদ্বৃতি দিয়ে ইতালি গণমাধ্যমগুলোতে দেশটিতে করোনা বিস্তারের জন্য বাংলাদেশিদের দায়ী করে।

বলা হচ্ছে, বাংলাদেশ থেকে করোনার ভুয়া নেগেটিভ রিপোর্ট সংগ্রহ করে ইতালিতে প্রবেশের চেষ্টা করে যাচ্ছেন প্রবাসীরা। এ তথ্যের উপর ভিত্তি করে ইতালিতে প্রবাসী বাংলাদেশীদের প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির সরকার। বিএনপি নেতাদের বিভ্রান্তিকর ও বিদ্বেষমূলক বক্তব্যের জন্য ইতালিতে বাংলাদেশিরা বিপকে পড়েছেন।

এ বিষয়টিকে অপরাজনীতি মন্তব্য করে প্রবাসীরা বলছেন, বাংলাদেশ সরকারকে আন্তর্জাতিক অঙ্গনে বিতর্কিত ও বিব্রত করার জন্য এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। এটা দেশদ্রোহিতার শামিল। তার এই বক্তব্যের প্রতিবাদ করে সোশ্যাল মিডিয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইতালি প্রবাসীরা। পাশাপাশি বিএনপি নেতার এমন মিথ্যাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বানও জানিয়েছেন তারা।

বিএনপি নেতার বক্তব্য সম্পূর্ণ দেশবিরোধী মন্তব্য করে ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, বিএনপি নেতার এই বক্তব্যের কারণে ইতালিতে বাংলাদেশি প্রবাসীদের এখন অন্য নজরে দেখা হচ্ছে। দেশ ও দেশের সরকারকে ব্যর্থ প্রমাণ করতে গিয়েই ষড়যন্ত্রের অংশ হিসেবে ইতালিতে বসবাসকারী প্রায় ২ লাখের বেশি বাংলাদেশির ভবিষ্যত অনিশ্চয়তার মুখে ফেলেছে বিএনপি। তারা বিএনপি নেতার এমন বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।

সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এসব কারণেই বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। বিএনপি নেতারা এ ধরনের মিথ্যা বক্তব্য দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করছে। বিএনপি নেতার এমন মিথ্যা বক্তব্যে ইতালি প্রবাসীসহ পুরো জাতি ক্ষুব্ধ। দেশ-বিদেশে বিএনপি যে ষড়যন্ত্রের রাজনীতিতে লিপ্ত তা এই বক্তব্যের মাধ্যমে আবারো প্রমাণ হলো।

প্রসঙ্গত, সম্প্রতি ইতালির স্থানীয় একটি গণমাধ্যমে প্রবাসী বিএনপি নেতা শাহ তাইফুর রহমান ছোটন এক সাক্ষাৎকারে বলেন, যেসব বাংলাদেশি ইতালি আসছেন, তাদের সবার কাছে ভুয়া করোনা রিপোর্ট আছে। এরকম প্রায় ১০ হাজার লোক ইতালিতে আসার পথে রয়েছে। তার এই সাক্ষাৎকারের পর থেকেই ইতালি সরকার প্রবাসী বাংলাদেশিদের দেশটিতে প্রবেশে কড়াকড়ি আরোপ করে। আগামী ৩১ জুলাই পর্যন্ত বাংলাদেশিদের ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি