বুধবার ১২ অগাস্ট ২০২০



ক্ষমতার জন্য রাজনীতি করায় বিএনপির করুণ পরিণতি


বাংলা নিউজ ব্যাংক :
28.07.2020

নিউজ ডেস্ক: বিএনপির রাজনীতি দেশের জনগণের জন্য নয়, ক্ষমতায় যাওয়ার জন্য। এ কারণে করোনা সংকটে তারা মানুষের পাশে না দাঁড়িয়ে দেশবিরোধী অপপ্রচার চালাচ্ছে। তবে দেশের মানুষ তাদের ষড়যন্ত্র বুঝতে পেরে মুখ ফিরিয়ে নিয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপি দেশের গণতান্ত্রিক রাজনীতিতে পরাজিত হয়েছে বহুবার। শুধু ক্ষমতার জন্য রাজনীতি করে টিকে থাকা যায় না। ক্ষমতায় গিয়ে হাওয়া ভাবন সৃষ্টি করে লুটপাট করায় আজ তাদের এই করুণ পরিণতি।

মানুষের জন্য রাজনীতি করে না বলেই তারা দেশের নিরীহ মানুষকে পেট্রল বোমা মেরে হত্যা করেছে। আন্দোলনের নামে পুড়িয়ে মেরেছে নিরীহ খেটে খাওয়া মানুষ, দিন মজুর, শ্রমিক, চালক ও পুলিশ সদস্যদের। তাদের সেই কর্মকাণ্ড দেশের জনগণ আজও ভোলেনি।

রাজনৈতিক বিশ্লেষকরা আরো বলেন, এখন করোনা সংকটেও বিএনপি অপপ্রচার চালাচ্ছে। দেশ-বিদেশে মহামারি নিয়ে গুজব ছড়ানোর কারণে বিএনপি আবারো সমালোচনার মুখে পড়েছে। দেশের এই ক্রান্তিকালে জনগণকে সহায়তায় এগিয়ে আসেনি বিএনপি। করোনাভাইরাস মোকাবিলা করতে আওয়ামী লীগের পক্ষ থেকে বারবার বলা হলেও বিএনপির কোনো সাড়া মেলেনি। তাদের অবস্থান ঘরের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

রাজনীতিবিদরা বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও ভিত্তিহীন খবর ছড়াচ্ছে। মিথ্যাচারের ঢোল বাজিয়ে অপপ্রচার করাই হচ্ছে বিএনপির রাজনীতি। সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের বিরোধিতায় নেমেছে দলটি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এক অনুষ্ঠানে বলেছেন, বিএনপির রাজনীতি দেশের জনগণের জন্য নয়, ক্ষমতায় যাওয়ার জন্য। কারণ তারা ক্ষমতার রাজনীতি করে। তারা ক্ষমতায় আসলে আবারো হাওয়া ভাবন তৈরি করে লুটপাট, দুর্নীতি করবে। দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করবে। দেশের মানুষ তা বুঝতে পেরে তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি বলেন, এসব কারণে বিএনপির আন্দোলন-সংগ্রামে জনগণ কখনো সাড়া দেয় না। গুজবের রাজনীতির ওপর ভর করে টিকে থাকা যায় না। তাই আজ তাদের এই করুণ পরিণতি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি