বুধবার ৫ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » ফখরুল-মোশাররফ ছাড়া কোরবানির ঈদেও নেত্রীকে পাচ্ছেন না নেতারা!



ফখরুল-মোশাররফ ছাড়া কোরবানির ঈদেও নেত্রীকে পাচ্ছেন না নেতারা!


বাংলা নিউজ ব্যাংক :
28.07.2020

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় সাময়িক মুক্তি পাওয়া বেগম জিয়ার সাথে সাক্ষাতের ব্যাপক চেষ্টা করেও গত রমজানের ঈদে ব্যর্থ হয়েছিলেন বিএনপি সিনিয়র নেতৃবৃন্দ। কেবল মির্জা ফখরুল নেত্রীর সাক্ষাতের সুযোগ পাওয়ায় অন্যান্য সিনিয়র নেতাদের মাঝে দেখা দিয়েছিল অসন্তোষ। এ নিয়ে ক্ষোভও ঝেড়েছিলেন অনেকেই।

সূত্রের বরাতে জানা গেছে, কোরবানির ঈদেও ঘটতে যাচ্ছে একই ঘটনা। তবে এবার বিএনপি নেত্রীর সাথে ঈদ উপলক্ষে সৌজন্য সাক্ষাতের সুযোগ পেতে পারেন মির্জা ফখরুল ও খন্দকার মোশাররফ হোসেন। এমন গুঞ্জন চাউর হয়েছে বিএনপির রাজনীতিতে। গুঞ্জন ছড়িয়ে যাওয়ার পরপরই দলটির বিভিন্ন সারির নেতাদের মাঝে বিরাজ করছে ক্ষোভ ও অসন্তোষ। গত ঈদেও দেখা করার সুযোগ মেলেনি, এবারের ঈদেও কেবল সিনিয়ররাই সব সুযোগ পাবেন, জুনিয়ররা বঞ্চিত হচ্ছেন-এমন নানা গুঞ্জন ও সমালোচনা ডালপালা মেলেছে বিএনপির রাজনীতিতে। মির্জা ফখরুল দলের মহাসচিব হিসেবে নেত্রীর সাথে দেখা করতে পারেন কিন্তু খন্দকার মোশাররফ হোসেন কেন এই সুযোগ পেতে যাচ্ছেন-এমন নানাবিধ প্রশ্নের উত্তর খুঁজতে বেগ পেতে হচ্ছে রিজভী আহমেদকে।

রিজভী আহমেদের ঘনিষ্ঠ সূত্র বলছে, কোরবানির ঈদে বেগম জিয়ার সাথে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করে অনেকেই রিজভীর মাধ্যমে মির্জা ফখরুলের কাছে আবেদন করেন। মির্জা ফখরুল সেসব আবেদন লন্ডনে তারেক রহমানের কাছে অনুমোদনের জন্য পাঠিয়েছেন। এখন পর্যন্ত নেত্রীর সাথে অন্যান্য নেতাদের সাক্ষাতের সরাসরি কোন নির্দেশনা না আসলেও মির্জা ফখরুল ও খন্দকার মোশাররফ হোসেনকে দেখা করার ইঙ্গিত এসেছে লন্ডন থেকে। তবে মির্জা ফখরুল ঈদ করতে ঠাকুরগাঁও গেলে সেক্ষেত্রে কেবল মোশাররফ হোসেন হবেন একমাত্র লাকি পার্সন যিনি, এই ঈদের নেত্রীর সাহচর্য পাবেন।

বিষয়টি জানাজানি হওয়ার পর থেকেই বিএনপি নেতাদের মাঝে নানা বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এবার ঈদেও প্রিয় নেত্রীর সাথে সাক্ষাতের সুযোগ না পাওয়ার ইঙ্গিত পাওয়ায় চরম হতাশ হয়ে পড়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেত্রীবৃন্দ। দু’একজন বাদে কেউ বেগম জিয়া বা তারেক রহমানের আস্থাভাজন হতে পারেনি-এমন হতাশার কথাও বলছেন বিএনপি নেতাকর্মীরা। পাশাপাশি হাইকমান্ডের একরোখা নীতির সমালোচনাও করছেন তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি