বুধবার ৫ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » ঈদের আগে বিএনপির সহায়তা পাবে না বন্যা দুর্গতরা!



ঈদের আগে বিএনপির সহায়তা পাবে না বন্যা দুর্গতরা!


বাংলা নিউজ ব্যাংক :
28.07.2020

বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে কমিটি গঠন করেছে বিএনপি। শনিবার (২৫ জুলাই) এই কমিটি গঠন করা হয়েছে। তবে, গোপন সূত্রে জানা গেছে-বন্যা দুর্গতের জন্য কমিটি গঠন করা হলেও ঈদের আগে দুর্গতরা পাবেন না বিএনপির ত্রাণ ও আর্থিক সহায়তা। সমালোচনা থেকে বাঁচতে তড়িঘড়ি করে কমিটি গঠন করা হলেও ঈদের আগ পর্যন্ত সেই কমিটির কাজ কাগজ-কলমেই সীমাবদ্ধ থাকবে।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দেশে বন্যা পরিস্থিতিতে দলের তরফ থেকে দৃশ্যমান কোন পদক্ষেপ না নেয়ায় ক্ষুব্ধ হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাকে সন্তুষ্ট করতে তাই তড়িঘড়ি করে বিএনপির সহায়তা কমিটি গঠন করা হয়েছে। কিন্তু ঈদ উদযাপনের কথা মাথায় রেখে বিএনপির বিত্তশালী কোন নেতাই বন্য তহবিলে আর্থিক সহায়তা দিতে রাজি হচ্ছেন না। অনেক চাপাচাপির পর দলের বিত্তশালী নেতারা ঈদের পর আর্থিক অনুদান দিতে রাজি হয়েছেন। যার কারণে ঈদের আগে বন্যাকবলিত মানুষদের কোন ধরনের সহায়তা দিতে পারছে না বিএনপি। দুর্দশাগ্রস্ত মানুষদের সহায়তার পরিকল্পনাটি তাই আপাতত কাগজেই সীমাবদ্ধ থাকছে। আর কমিটি করে সেই কাজের পেপারওয়ার্কও করে নিলো বিএনপি। তবে দুদিন আগে কমিটি গঠন করেও সহায়তা দিতে না পারায় দলের অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

ইকবাল হাসান মাহমুদ টুকুর ঘনিষ্ঠ সূত্র বলছে, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের দলীয় সহায়তা দিতে চায় বিএনপি। যার কারণে এই কমিটি গঠন করা হয়েছে। তবে কিছু সীমাবদ্ধতার কারণে ঈদের আগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা দেয়া সম্ভব হচ্ছে না। ঈদ পার হলেই দেশব্যাপী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেয়া হবে। সেজন্য অবশ্য মির্জা আব্বাস, মওদুদ আহমেদ, আব্দুল আউয়াল মিন্টুদের মতো বিত্তশালী নেতাদের অনুদান দিয়ে কর্মসূচি বাস্তবায়নে সহায়তা চাওয়া হয়েছে। তারা এখনো কোন উত্তর দেননি। তাই বিএনপির সহায়তা পেতে হলে দুর্দশাগ্রস্তদের ঈদ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি