বুধবার ৫ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » স্বাস্থ্যবিধি না মেনেই করোনা রোগী দেখতে গেলেন নাগরিক ঐক্যের মান্না!



স্বাস্থ্যবিধি না মেনেই করোনা রোগী দেখতে গেলেন নাগরিক ঐক্যের মান্না!


বাংলা নিউজ ব্যাংক :
29.07.2020

নিউজ ডেস্ক: নাগরিক ঐক্যের মেডিকেল টিমের প্রধান ডা. শোয়েব মোহাম্মদ করোনা আক্রান্ত হওয়ায় দলটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না তাকে দেখতে বাসায় গিয়েছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে এই চিকিৎসককে দেখে আসার কিছু ছবি তিনি আপলোড করার পর শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনেই ডা. শোয়েবকে দেখতে যাওয়ায় চরম সমালোচনার স্বীকার হচ্ছেন এই বিরোধী রাজনীতিক।

এ প্রসঙ্গে জানতে চাইলে এই প্রতিবেদকের কাছে মুঠোফোনে ডা. শোয়েব মোহাম্মদ বলেন, আমাদের দলের প্রধান মান্না ভাই মাস্ক না পরে আমাকে দেখতে এসেছিলেন। এটা সত্য। তবে এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেভাবে যে ভাষায় সমালোচনা করা হচ্ছে যা নিতান্তই অগ্রহণযোগ্য। হয়তো মান্না ভাই তাড়াহুড়ো করে আসতে গিয়ে মাস্ক না পরেই এসে গিয়েছিলেন। এটা হতেই পারে। মনের ভুলে অনেক কিছুই হয়।

ডা. শোয়েব মোহাম্মদ বলেন, আমি একজন চিকিৎসক হিসেবে এতটুকু বলতে পারি এখন করোনা যেভাবে বিস্তার লাভ করেছে তাতে মনের ভুলেও স্বাস্থ্যবিধি অমান্য করার সুযোগ নেই। মান্না ভাইয়ের নিজের জীবনের জন্য হলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। উনার একটি ভুলের জন্য আরো মানুষ আক্রান্ত হতে পারে।

এদিকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি এই প্রতিবেদকের সাথে দুর্ব্যবহার করেন। রিপোর্ট করলে দেখে নেয়ার হুমকিও দেন। মান্না বলেন, ‘অতি সামান্য ঘটনাকে আপনারা বড় করে দেখান। তিলকে তাল বানানোই আপনাদের অভ্যাস। মাস্ক পরিনি তো কী এমন হয়েছে! কপালে মৃত্যু লেখা থাকলে কেউ ঠেকাতে পারবে না। করোনা নিয়ে রাজনীতি করা হচ্ছে। ইস্যু তৈরি করার জন্য আপনার মতো সাংবাদিকরা আমাকে কল দেয়।’

উল্লেখ্য, করোনা মোকাবেলায় নাগরিক ঐক্যের গঠিত মেডিকেল টিমের প্রধান চিকিৎসক ডা. শোয়েব মোহাম্মদ করোনা আক্রান্ত হন। গত ২৬ জুলাই বিএসএমএমইউ’র পিসিআর পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হন। ডা. শোয়েব মোহাম্মদ গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সিটি হসপিটাল লিমিটেডে কর্মরত। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা চিকিৎসার সময়ও তিনি সেখানে যুক্ত ছিলেন। গত সোমবার কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনেই ডা. শোয়েব মোহাম্মদকে দেখতে যান নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এবিষয়ে মান্নাকে বাংলা নিউজ ব্যাংকের প্রতিবেদক প্রশ্ন করলে তিনি শিষ্টাচার বহির্ভূত ব্যবহার করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি