বুধবার ১২ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » ‘পল্লবীর ঘটনায় আইএসের দায় স্বীকারের কোনো ভিত্তি নেই’



‘পল্লবীর ঘটনায় আইএসের দায় স্বীকারের কোনো ভিত্তি নেই’


বাংলা নিউজ ব্যাংক :
30.07.2020

নিউজ ডেস্ক: রাজধানী ঢাকার মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) একটি মিথ্যা বানোয়াট কাল্পনিক বিবৃতি দিয়েছে। অপরাধ বিশ্লেষকরা বলছেন, মূলত বর্তমান সরকারের শক্ত অবস্থানের জন্য বাংলাদেশে স্থানীয় জঙ্গিরা মাথা তুলে দাঁড়াতে পারছে না। তাই বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটলেই ‘আইএস’ নিজেদের হামলা বলে দাবি করে অবস্থান জানান দেয়ার অপচেষ্টা করছে। জনমনে আতঙ্ক ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে।

সূত্র বলছে, বিশ্বব্যাপী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কার্যক্রম প্রচারকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স বুধবার রাতে এক টুইটবার্তায় এ মিথ্যা তথ্য জানিয়েছে। সাইট ইনটেলিজেন্স গ্রুপের পরিচালক রিটা কাটজ জানিয়েছেন, ঈদুল আজহার আগে নতুন লড়াইয়ের অংশ হিসেবে ঢাকায় এই হামলা চালানো হয়েছে বলে দাবি করছে আইএস। যা সত্যি সত্যি বানোয়াট কাল্পনিক দাবি। যার সাথে বাস্তবতার কোনো মিল নেই।

এদিকে পল্লবী থানায় বোমা বিস্ফোরণে আইএসের দায় স্বীকারের বিষয়টি মিথ্যা হিসেবে অভিহিত করেছে পুলিশ।

বুধবার রাতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপকমিশনার আ. মান্নান বলেছেন, পল্লবীর ঘটনায় আইএসের দায় স্বীকারের কোনো ভিত্তি নেই। এটি তাদের অবাস্তব দাবি।

এদিকে রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সকালে ভয়াবহ ওই হামলার পর তিনি গণমাধ্যমকে বলেন, আমি মনে করি না যে, এই ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা আছে। যাদের আটক করা হয়েছে তারা ডাকাত দলের সদস্য। তাদের কাছে থাকা কিছু একটার বিস্ফোরণ হয়েছে। তারপরও তদন্ত হবে। এরপর বিস্তারিত বলা যাবে।

উল্লেখ্য, মঙ্গলবার মধ্যরাতে রাজধানীর পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণে চার পুলিশসহ ৫ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি