বুধবার ১২ অগাস্ট ২০২০



ফের সক্রিয় ওয়ান-ইলেভেনের কুশীলবরা


বাংলা নিউজ ব্যাংক :
30.07.2020

নিউজ ডেস্ক: বৈশ্বিক করোনাভাইরাস ও বন্যা পরিস্থিতিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে সরকার। তবে এই সংকটে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে কোনো কোনো মহল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওয়ান-ইলেভেনের সময় যারা বিরাজনীতিকরণের প্রক্রিয়াকে উস্কে দিয়েছিলো এবং একটি সুশীল সরকার গঠনে তৎপর হয়েছিলো তারা নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। তারা পরিকল্পিতভাবে সরকারকে বেকায়দায় ফেলতে ও সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ষড়যন্ত্র করছে।

ওয়ান-ইলেভেনের বিশ্লেষণ থেকে দেখা যায়, ওই সময় পরিস্থিতিকে ফুলিয়ে-ফাঁপিয়ে দেখানো হয়েছিলো যে রাজনীতিবিদরা ব্যর্থ, দুর্নীতিগ্রস্ত এবং তারা কোনো সংকট সমাধান করতে পারে না। ঠিক একইরকম প্রক্রিয়া এখনো চলছে। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সরকারকে ব্যর্থ প্রমাণিত করার জন্য নানা রকম মিথ্যা ও ভুল প্রতিবেদন তৈরি করে প্রকাশ করা হচ্ছে।

অনুসন্ধান থেকে জানা গেছে, ওয়ান-ইলেভেনের কুশীলবরা দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ব্যর্থতা প্রমাণের চেষ্টায় লিপ্ত আছে। ওয়ান ইলেভেনের অন্যতম কুশীলব ড. মোহাম্মদ ইউনূস করোনা সংকটে আন্তর্জাতিক পরিমণ্ডলে সরকারের ব্যাপক সমালোচনা করেছেন।

ওয়ান-ইলেভেনের অন্যতম আরেকজন কুশলীব ড. দেবপ্রিয় ভট্টাচার্যও একইভাবে সরকারের বিরুদ্ধে তার নিয়ন্ত্রিত একটি প্রতিষ্ঠানের মাধ্যমে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি