বুধবার ৫ অগাস্ট ২০২০



‘পাপের জালে বন্দি বিএনপি’


বাংলা নিউজ ব্যাংক :
30.07.2020

নিউজ ডেস্ক: বিএনপি-জামায়াতের পাপের শাসনামলে অপশাসনের অপরাধে আইনি প্রক্রিয়ায় তাদের রাজনৈতিক মেরুদণ্ড ভেঙে গেছে। বিশৃঙ্খল বিএনপি রাজনীতির মাঠে ফিরতে ব্যর্থ হওয়ায় ক্রমাগতভাবে

ক্ষমতাসীনদের দোষারোপ করে দুর্বলতা ঢাকার চেষ্টা করেও অসমর্থ হয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। ভুল নেতৃত্ব ও পাপের পুনরাবৃত্তির কারণে বিএনপির রাষ্ট্রীয় ক্ষমতার যাওয়ার স্বপ্ন অপূরণীয় রয়ে যাবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

একাদশ জাতীয় নির্বাচন পূর্ববর্তী এবং পরবর্তী বিএনপির রাজনৈতিক অবস্থান ও আন্দোলন প্রক্রিয়া নিয়ে হতাশা প্রকাশ করেছেন রাজনৈতিক বিশ্লেষক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন অর রশিদ। তার মতে, বাংলাদেশের রাজনীতিতে দোষারোপ খেলাটাকে পেশা হিসেবে গ্রহণ করেছে বিএনপি। নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর দলীয় ব্যর্থতা ঢাকতে ক্ষমতাসীনদের বিরুদ্ধে দোষারোপ খেলায় মত্ত হয় বিএনপি-জামায়াত। আসলে জনগণের কাছে যাওয়ার কোন মুখ নেই তাদের। কোন মুখে তারা মানুষের কাছে যাবে?

আরেক রাজনৈতিক বিশ্লেষক ড. মেজবাহ কামাল বলেন, রাজনীতি মেধা চর্চার বিষয়। রাজনীতি অর্থ চুরি নয়। রাজনীতি হয় মানুষের কল্যাণে, মানুষকে পোড়ানোর জন্য নয়। নির্বাচনে জনগণের দ্বারা চূড়ান্তভাবে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি সাংগঠনিক দুর্বলতা ঢাকতে নানা দোষারোপ নাটক সাজাচ্ছে। পাপের রাজনীতিতে খেই হারিয়ে বিএনপির নালিশ ও দলিল লেখকদের পার্টিতে পরিণত হয়েছে। পান থেকে চুন খসলেই অভিযোগ করছে বিএনপি। সংগঠন গোছানো বাদ দিয়ে ক্ষমতায় যাওয়া নিয়ে দলটির নেতা-কর্মীরা দ্বারে দ্বারে ঘুরছেন। অতীত অপশাসনের কারণে আইনি মারপ্যাঁচে পড়ে বিএনপির রাজনীতিতে সংকট দানা বেঁধেছে। ক্ষমতায় যাওয়াতো দূরে থাক, মাঠে টিকে থাকাটাই পরাবাস্তব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বিএনপির জন্য।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি