বুধবার ১২ অগাস্ট ২০২০



করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি-জামায়াত


বাংলা নিউজ ব্যাংক :
31.07.2020

নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাসের থাবায় নাকাল বিশ্ববাসী। আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে, বিশ্বের বড় বড় রাষ্ট্র হিমশিম খাচ্ছে প্রতিরোধ করতে। এমন অবস্থায় দেশের সরকার যখন জনগণের জীবন-জীবিকা রক্ষায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে তখন দেশবিরোধী চক্র বিএনপি-জামায়াত সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে। আর এসব করা হচ্ছে লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ইশারায়। এমনটাই দাবি রাজনৈতিক বিশ্লেষকদের।

তারা বলেন, মূলত বিএনপি-জামায়াতের লক্ষ্য অপপ্রচার চালিয়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে সরকারকে বেকায়দায় ফেলে রাজনৈতিক ফায়দা হাসিল করা।

তারা বলেন, বিএনপি কোনদিনই জনগণের কথা ভাবেনি। ভাবলে তারা পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা, সারাদেশে সিরিজ বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলা, জঙ্গিবাদে অর্থায়ন, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগার গুজব, ভোলায় ধর্মীয় উসকানি দিয়ে মানুষ হত্যার মতো গুরুতর অপরাধ করতো না। তারা এগুলো মূলত সরকারকে চাপে ফেলতেই করেছে। এখন আবার সোশ্যাল মিডিয়ার মাধোমে করোনা পরিস্থিতি নিয়ে মিথ্যাচার করছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার একটি সুখী, সমৃদ্ধশালী এবং বাসযোগ্য দেশ গড়তে যখন নিরলসভাবে পরিশ্রম করছে, তখন বিএনপি-জামায়াতের নেতৃত্বে কিছু কুচক্রী মহল মিথ্যাচার করছে।

তারা মনে করেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে দেশের এগিয়ে যাওয়া দেখে গা জ্বালা করছে বিএনপি-জামায়াত চক্রের। এ কারণে তারা মিথ্যাচার ও ভিত্তিহীন খবর ছড়াচ্ছে। গণতান্ত্রিক রাজনীতিতে পরাজিত হয়ে বিএনপি-জামায়াতের মূল অস্ত্র এখন গুজব ও অপপ্রচার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেছেন, বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন শুরু করেছে অপপ্রচার। এটা ছাড়া তাদের আর কোনো পুঁজি নেই। এসবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, অপপ্রচার করে বিএনপি দেশের মানুষকে বিপদে ফেলার অপচেষ্টা করে যাচ্ছে। সামাজিক যোগযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে। এসব গুজবের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সক্রিয় হতে হবে। শুধু রাজপথে স্লোগান নয়, সাইবার অ্যাটাক হচ্ছে, এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আওয়ামী লীগকে সময়ের চাহিদা অনুযায়ী মানুষের প্রয়োজনে যেমন নেতৃত্ব দিতে হবে, তেমনই অপ্রপচারের বিরুদ্ধেও লড়াই চালাতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি