জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি দীপিকা, সম্পাদক নূর মোহাম্মদ

নিউজ ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০১৯ নির্বাচনে নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের নিরঙ্কুশ জয় হয়েছে।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. দীপিকা রাণী এবং সাধারণ সম্পাদক পদে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. নূর মোহাম্মদ নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এই নির্বাচনে উপার্চায সমর্থিত আওয়ামীপন্থী শিক্ষকদের ১৫ সদস্যের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে জয়লাভ করেন। আওয়ামীপন্থী অপর অংশে থেকে অধ্যাপক ড. আবুল হাসান কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন।

শিক্ষক সমিতির নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহসভাপতি ড. মো. আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. শামছুল কবির কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, কার্যনির্বাহী সদস্য পদে অধ্যাপক ড. আবদুস সামাদ, মো. মাসুদ রানা, অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার, অধ্যাপক ড. মনিরা জাহান, সহকারী অধ্যাপক রাবিতা সাবাহ, সহকারী অধ্যাপক রিতু কুন্ডু, মেফতাহুল হাসান, অধ্যাপক ড. আবুল হোসেন, সহকারী অধ্যাপক মোবারক হোসেন, সহকারী অধ্যাপক নিয়াজ আলমগীর।

এ সময় প্রধান নির্বাচন কমিশনের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুরঞ্জন কুমার দাস ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদ, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিনা শরমীন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন।

নবনির্বাচিত কমিটি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়াকে ফুল দিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় নতুন কমিটির নেতারা তাদের নির্বাচনের আগে ২১ দফা প্রতিশ্রুতি যথাযথ পালন করবে বলে আশ্বাস দেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, নবনির্বাচিত কমিটি বিশ্ববিদ্যালয় ও শিক্ষকদের স্বার্থে কাজ করে যাবেন। শিক্ষকদের সব যৌক্তিক দাবির পাশে থাকবে বলে তিনি আশ্বস্ত করেন। এ ছাড়া নতুন কমিটির নির্বাচিত সব সদস্যের অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

জাহেলিয়াতের যুগকেও হার মানায় বিএনপির শাসনামল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী চক্রের সাথে জোট বেধে ২০০১ সালের কারচুপির নির্বাচনে জয়ী হয় বিএনপি। বিএনপি-জামায়াত জোট সরকারের শ্রেষ্ঠ অর্জন ছিল দুর্নীতি এবং দুঃশাসন। জানা গেছে, রাষ্ট্রীয় দুর্নীতি, দুঃশাসন, সীমাহীন লুটপাটে নিজের সন্তান তারেক রহমান ও মন্ত্রী-এমপিদের পৃষ্ঠপোষকতা করে তৎকালীন নিরক্ষর প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশ-বিদেশি কুখ্যাতি অর্জন […]

বিস্তারিত

মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ধীরে চলা নীতি, জামায়াত বিরোধিতার কারণে তার প্রতি চরম ক্ষুব্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিশেষ করে কোনো প্রকারের আন্দোলন না করে কেবল বক্তৃতায় নিজেকে আবদ্ধ রাখায় মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া। গুঞ্জন উঠেছে, শিগগিরই তাকে ডেকে এনে মহাসচিবের […]

বিস্তারিত

যেভাবে বিএনপিকে মাটিতে মিশিয়ে দিলেন তারেক রহমান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারণে বেহাল হয়ে পড়েছে বিএনপি। দুর্নীতির বিভিন্ন অভিযোগে তারেক রহমান বছর দেড়েক কারাগারে থেকে ২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে চলে আসেন এবং ১৪ বছর ধরে লন্ডনেই আছেন। জানা গেছে, দলের সিনিয়র নেতাদের প্রতি অসম্মান, অন্য দল ও প্রশাসনের দায়িত্বশীলদের তুচ্ছ-তাচ্ছিল্য এবং […]

বিস্তারিত